বোস্টনে গ্যাস বিস্ফোরণে হতাহত ২৬
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪২
বোস্টনে গ্যাস বিস্ফোরণে হতাহত ২৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টন শহরে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রাকৃতিক গ্যাসের পাইপলাইন ফেটে যাবার ফলে কয়েক ডজন বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের ফলে মেরিম্যাক উপত্যকার তিন এলাকার ৭০ বাসিন্দার বাড়িঘর গ্যাসের বিস্ফোরণে জ্বলে যায়।


বিস্ফোরণের ফলে সৃষ্ট অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত এক যুবক নিহত এবং কমপক্ষে ২৫ জন আহত হয়েছে স্থানীয় পত্রিকা ‘বোস্টন নিউজ’ নিশ্চিত করেছে। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। লরেন্সের বাসিন্দা লিওনেল র‍্যান্ডন (১৮) এর গাড়িতে বিস্ফোরিত এলাকার একটি বাড়ি থেকে ছিটকে আসা চিমনি আঘাত হানলে তার মৃত্যু হয়। আহতদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানায় ‘সিবিএস নিউজ’।


লরেন্স, এন্ডোভার এবং উত্তর এন্ডোভার এর প্রায় ১ লাখ ৪৬ হাজার বাসিন্দারা আতঙ্কের মধ্যে রয়েছে। লাতিন অধ্যুষিত লরেন্সের ৮০ হাজার বাসিন্দারা সবচেয়ে ঝুঁকিতে রয়েছে প্রশাসন ‘ভয়েস অফ আমেরিকা’কে জানায়।


স্থানীয় সময় বৃহস্পতিবার শেষরাতে দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও বেশিরভাগ এলাকায় এখনও নীরব ও অন্ধকারাচ্ছন্ন। বিস্ফোরিত এলাকার শত শত মানুষকে নিরাপদে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়াও পরবর্তী দুর্ঘটনা এড়াতে বিদ্যুৎ এবং গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। শুক্রবারের তিনটি এলাকার স্কুল বন্ধ রাখা হয় এবং কিছু স্কুলকে বাসিন্দাদের জন্য আশ্রয় হিসেবে ব্যবহার করা হচ্ছে। ‘ভয়েস অফ আমেরিকা’।


এন্ডোভার ফায়ার সার্ভিসের প্রধান মাইকেল ম্যানসফিল্ড এই ভয়াবহ বিস্ফোরণকে ‘ধ্বংসাত্মক ঘটনা’ হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, আমি প্রায় ৩৯ বছর ধরে ফায়ার সার্ভিসে কাজ করছি। আমার পুরো কর্মজীবনে কখনোই এরকম কোনো ঘটনা আমি দেখিনি।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com