ট্রাম্পকে ইরাকের হুঁশিয়ারি
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৫
ট্রাম্পকে ইরাকের হুঁশিয়ারি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরাকের পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম আল জাফারি বলেছেন, ইরাকের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের অধিকার কাউকে দেয়া হবে না। দেশি-বিদেশি সবার নিরাপত্তা নিশ্চিত করবে ইরাকের নিরাপত্তা বাহিনী।


কায়রোতে আরব লীগের বৈঠকের অবকাশে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। ইরাকে অবস্থিত মার্কিন কনস্যুলেটগুলোর নিরাপত্তা নিয়ে আমেরিকার কর্মকর্তাদের উদ্বেগের জবাবে তিনি এসব কথা বলেন।


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশে ইব্রাহিম আল জাফারি বলেন, ইরাকের নিজস্ব নিরাপত্তা বাহিনী রয়েছে এবং ইরাকি বাহিনী যেসব সাফল্য অর্জন করেছে তাতে তাদের দক্ষতা নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। বিশ্বের অনেক দেশ যখন আইএস মোকাবেলায় হিমশিম খাচ্ছিল তখন ইরাকি বাহিনী ওই সন্ত্রাসী গোষ্ঠীকে পরাজিত করতে সক্ষম হয়েছে।


সম্প্রতি ইরাকের বসরায় যে সহিংসতা হয়েছে তাতে মার্কিন কনস্যুলেটের ভূমিকা ছিল বলে খবর ফাঁস হওয়ার পর ওয়াশিংটন এখন নিজের কূটনৈতিক প্রতিষ্ঠানগুলোর নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করছে। বসরায় সম্প্রতি ইরানের কনস্যুলেটসহ বিভিন্ন প্রতিষ্ঠানে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।


ইরাকে এখন সরকার গঠনের প্রক্রিয়া চলছে। দেশটির দাবি, সেখানে যাতে একটি স্বাধীনচেতা সরকার গঠিত হতে না পারে সে লক্ষ্যে নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে আমেরিকা।


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com