ইমরানের মন্ত্রিসভায় ১৬ জনের শপথ
প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ২২:৫৩
ইমরানের মন্ত্রিসভায় ১৬ জনের শপথ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানে ইমরান সরকারের মন্ত্রিসভায় মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ১৬ জন। সোমবার সকালে রাজধানী ইসলামাবাদে প্রেসিডেন্ট মামনুন হুসাইন তাঁদের শপথবাক্য পাঠ করান। ডন নিউজের খবরে বলা হয়, ইমরান খানের এ মন্ত্রিসভায় উপদেষ্টা হিসেবে থাকছেন পাঁচজন।


নতুন এ মন্ত্রিসভার সদস্যরা হলেন, ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশি (পররাষ্ট্র), আসাদ উমর (অর্থ ও রাজস্ব), পিটিআইর মুখপাত্র ফাওয়াদ চৌধুরী (তথ্য, সম্প্রচার ও জাতীয় ঐতিহ্যবিষয়ক), গোলাম সারওয়ার খান (পেট্রলিয়াম), দ্য নেশন পত্রিকার সাবেক সম্পাদক ড. শিরিন মাজারি (মানবাধিকার), খাইবার পাখতুনখাওয়ার সাবেক মুখ্যমন্ত্রী পারভেজ খটক (প্রতিরক্ষা), পিটিআইর সাবেক মুখপাত্র সাফকাত মেহমুদ (শিক্ষা), তবে একই সঙ্গে তিনি দেশটির ইতিহাস, সাহিত্য ও ঐতিহ্য বিভাগের দায়িত্বেও থাকবেন। এ ছাড়া মাখদুম খসরু বখতিয়ার (পানিসম্পদ), আমির মেহমুদ কায়ানি (স্বাস্থ্যসেবা নিয়ন্ত্রণ ও সমন্বয়বিষয়ক ), ফারোঘ নাসিম (আইন ও বিচার), চৌধুরী তারিক বশির শিমা (স্টেট অ্যান্ড ফ্রন্টিয়ার রিজিওন), জুবাইদা জালাল (প্রতিরক্ষা উৎপাদনবিষয়ক), আওয়ামী মুসলিম লিগের প্রধান শেখ রশিদ আহমেদ (রেলওয়ে), মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তানের৬ খালিদ মাকবুল সিদ্দিকি (তথ্যপ্রযুক্তি ), ফাহমিদা মির্জা (অভ্যন্তরীণ প্রাদেশিক সমন্বয়) ও ফাতা নুরুল কাদরি (ধর্ম) শপথ নিয়েছেন।


পাঁচ উপদেষ্টা হলেন পিপিপি মন্ত্রিসভার সাবেক আইনমন্ত্রী বাবর আওয়ান (সংসদবিষয়ক উপদেষ্টা), খাইবার পাখতুনখাওয়ার সাবেক মুখ্য সচিব শেহজাদ আরবাব (সংস্থাপনবিষয়ক), জেনারেল মোশাররফের সময়কার মন্ত্রী আবদুল রাজ্জাক দাউদ (বাণিজ্য, বস্ত্র, শিল্প, উৎপাদন ও বিনিয়োগ), ড. ইশরার হুসাইন (প্রাতিষ্ঠানিক সংস্কার ও নৈতিকতা) ও আমিন আসলাম (জলবায়ু পরিবর্তন)।


বিবার্তা/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com