সুইডেনে এক রাতে ৮০ গাড়িতে আগুন
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ২০:২৬
সুইডেনে এক রাতে ৮০ গাড়িতে আগুন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সুইডেনের পশ্চিমাঞ্চলজুড়ে সোমবার রাতের শেষভাগে মুখোশধারী গুণ্ডারা ৮০টির মতো গাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। বেশিরভাগ গাড়ি পোড়ানো হয়েছে দেশটির দ্বিতীয় বৃহত্তম নগর গোথেনবার্গে। ওই নগরীর ২০ জায়গায় গাড়ি পোড়ানো হয়।


সুইডেনের পুলিস মঙ্গলবার এ খবর দিয়েছে। তাদের ধারণা, আগামী মাসের সাধারণ নির্বাচনকে সামনে রেখে একটি সংঘবদ্ধ দুষ্টচক্র এ অপকর্ম করেছে। আর সোশ্যাল মিডিয়ার সাহায্যেই ওরা সংগঠিত হয়ে থাকতে পারে।


এ হামলায় কেউ হতাহত হয়নি। পুলিস ১৬ ও২১ বছর বয়সী দু'জনকে সন্দেহক্রমে গ্রেফতার করেছে।


এ ঘটনায় ৯ সেপ্টেম্বরের সাধারণ নির্বাচন নিয়ে ব্যস্ত রাজনীতিকরা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। মঙ্গলবার জাতির উদ্দেশে প্রদত্ত এক বেতার ভাষণে সুইডিশ প্রধানমন্ত্রী স্টেফান লফভেন অচেনা হামলাকারীদের উদ্দেশে প্রশ্ন করেন, তোমরা এসব কী আকাম করছো? তোমরা তোমাদের নিজেদের জিনিস, তোমাদের মা-বাবার জিনিস, প্রতিবেশীর জিনিস ধ্বংস করছো!


বলে রাখা ভালো যে, সুইডেনে গাড়িতে আগুন দেয়া একটি খুবই সাধারণ ঘটনা। বিশেষ করে রাজধানী স্টকহোমের উপকণ্ঠে এটা প্রায় প্রতিদিনই ঘটে থাকে। সাধারণত সুবিধাবঞ্চিত যুবকদলই এ কাজটি করে থাকে। সুইডেনের একটি সরকারি সংস্থার হিসেবমতে দেশটিতে গত বছর ১,৪৫৭টি গাড়িতে আগুন দেয়া হয়।


সর্বশেষ ঘটনার প্রতিক্রিয়ায় বিরোধী রক্ষণশীল দলের নেতা উলফ ক্রিস্টারসন তার ফেসবুকে লিখেছেন, সুইডেন এসব অনেক সহ্য করেছে। এবার এর শেষ দেখতে চাই। সূত্র : এএফপি


বিবার্তা/হুমায়ুন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com