চোরাই গাড়ি গুঁড়িয়ে যাওয়া দেখলেন প্রেসিডেন্ট দুতার্তে
প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৯:১৩
চোরাই গাড়ি গুঁড়িয়ে যাওয়া দেখলেন প্রেসিডেন্ট দুতার্তে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিপাইনের প্রেসিডেন্ট রড্রিগো দুতার্তে নিজ চোখে দেখলেন, আমেরিকা থেকে চোরাইপথে আনা ৬৮টি বিলাসবহুল গাড়ি ও মোটরসাইকেল গুঁড়িয়ে দেয়া হলো।


গত সোমবার লুজন আইল্যান্ডে এ ধ্বংসযজ্ঞ সম্পন্ন হয়। চোরাচালান ও দুর্নীতিবিরোধী সরকারী অভিযানের অংশ হিসেবে স্বয়ং প্রেসিডেন্ট রড্রিগো দুতার্তেই এসব যানবাহন ধ্বংসের নির্দেশ দেন। পরে সরকারের পক্ষ থেকে এর একটি ভিডিওচিত্র ফেসবুকে আপলোড করা হয়। এতে দেখা যায়, বেশ-কিছু ফেরারি, ল্যাম্বোরজিনিস ও পোরসে গাড়ি এবং ডেভিডসন মটরসাইকেলের ওপর বড় একটি বুলডোজার চালিয়ে দিয়ে সেগুলোকে গুঁড়িয়ে দেয়া হচ্ছে।


সিএনএন-এর খবরে বলা হয়, আমেরিকা থেকে পাচার হয়ে আসা এসব গাড়ির মোট দাম ৫৫ লাখ মার্কিন ডলার।


চোরাই গাড়িগুলোর ওপর বুলডোজার তুলে দেয়ার আগে এক সংক্ষিপ্ত বক্তৃতায় প্রেসিডেন্ট রড্রিগো দুতার্তে বলেন, চোরাইপথে আসা গাড়ি ভেঙ্গে দিয়ে আমরা প্রমাণ করে দিলাম যে, আমাদের দেশে এসব (চোরাচালান ও দুর্নীতি) চলবে না।


সিএনএন জানায়, এর আগে গত ফেব্রুয়ারি মাসেও এরকম একটি অপারেশন চালানো হয়, যাতে ৩০টি বিলাসবহুল গাড়ি ধ্বংস করা হয়। সেসময় প্রেসিডেন্ট দুতার্তে বলেছিলেন, এসব গাড়ি নিলামে তোলার চাইতে গুঁড়িয়ে দেয়াই ভালো। কারণ, নিলামে তুললে দেখা যাবে, অপরাধীচক্রই বেনামীতে সেগুলো কিনে নিয়েছে। সূত্র : ইয়াহু


বিবার্তা/হুমায়ুন/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com