নওয়াজ শরীফের হাঁটাহাঁটি মসজিদে যাওয়া বন্ধ
প্রকাশ : ১৯ জুলাই ২০১৮, ২০:৪০
নওয়াজ শরীফের হাঁটাহাঁটি মসজিদে যাওয়া বন্ধ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের আদিয়ালা জেল কর্তৃপক্ষ কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের চলাচল সীমিত করেছে। নতুন ব্যবস্থায় তিনি কারাগারের উঠানে হাঁটাহাঁটি করতে এবং কারা-মসজিদে নামাজ পড়তেও যেতে পারবেন না।


আদিয়ালা জেলের কিছু বন্দী সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বিরুদ্ধে স্লোগান দেয়ায় কারা-কর্তৃপক্ষ এ ব্যবস্থা নিয়েছে।


কারাগার সূত্র জানায়, কারা-কর্তৃপক্ষ নওয়াজ শরীফ ও মরিয়মকে সাফওয়াত লজে নিয়ে যাওয়ার কথা ভাবছে। সাধারণ্যে সিহালা রেস্ট হাউস নামে পরিচিত এ স্থাপনাটি সিহালা পুলিস কলেজ ক্যাম্পাসে অবস্থিত।


একজন নিরাপত্তা কর্মকর্তা জানান, সাবেক প্রধানমন্ত্রী ও তাঁর কন্যাকে এখানে আনার সম্ভাবনা মাথায় রেখে বুধবার রাতে কলেজ চত্বরে বিস্ফোরকের সন্ধানে চিরুনি অভিযান চালায় একটি বম্ব ডিসপোজাল স্কোয়াড।


তিনি বলেন, কারাগারে যদিও তাদের উচ্চমাত্রার নিরাপত্তা দেয়া হচ্ছে, তবু সেখানে যেহেতু সন্ত্রাসবাদ মামলার আসামিরাসহ বহু দাগি অপরাধী বন্দী হয়ে আছে, তাই তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রীর জন্য সেটি অনিরাপদ হতে পারে বলেই মনে করা হচ্ছে। এছাড়া আদিয়ালা জেলের সামনে নেতা-কর্মীদের ভিড় কমাতেও তাঁদের এখান থেকে সরানোর কথা ভাবা হচ্ছে।


জানা গেছে, ইতিমধ্যে সাফওয়াত লজকে সাফসুতরো করা এবং ফুল, চিত্রকর্ম ও ছবি দিয়ে সাজানো হয়েছে। সম্ভাব্য ''অতিথিদের'' জন্য একটি ডাবল বেড, দু'টি চেয়ার ও একটি টেবিল আনা হবে বলেও জানা গেছে।


এই সেই লজ, ১৯৯৬ সালে পিপিপি সরকারকে উৎখাতের পর দলটির কো-চেয়ারপারসন আসিফ আলী জারদারিকে যেখানে বন্দী করে রাখা হয়েছিল। এর আগেও বহু রাজনৈতিক নেতা এখানে বন্দী ছিলেন।


১৩ জুলাই নওয়াজ শরীফের সাজা ঘোষণার পর স্থানীয় প্রশাসন ওই রেস্ট হাউসটিকে সাব-জেল ঘোষণা করে, যাতে তাঁকে ওখানে রাখা যায়। কিন্তু তিনি সকন্যা দেশে ফিরলে তাঁকে সাফওয়াত লজের বদলে আদিয়ালা জেলে নিয়ে যাওয়া হয়। সূত্র : ডন অনলাইন


বিবার্তা/হুমায়ুন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com