৩২ কিমি হেঁটে অফিসে, তারপর গাড়ি উপহার
প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ১০:০৭
৩২ কিমি হেঁটে অফিসে, তারপর গাড়ি উপহার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নতুন চাকরির প্রথম দিনে সবাই চায় সময় মতো অফিসে পৌঁছতে। তাই প্রথম দিন সময় মতো অফিসে যেতে যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের ওয়াল্টার কার যে নজির স্থাপন করেছেন সেটি সত্যিই অভাবনীয়।


ওয়াল্টার প্রথম দিন ঠিক মতো কাজে যোগ দেবার জন্য সারারাত ৩২ কিলোমিটার পায়ে হেঁটে সকালে তার কর্মস্থলে পৌঁছান। তার গাড়িটি ভেঙে যাবার পর ওয়াল্টার পায়ে হেঁটে এ দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন। আর এ ঘটনা জানার পর কোম্পানির মালিক তাকে নতুন একটি গাড়ি উপহার দিয়েছেন।


এদিকে ওয়াল্টার যে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন সেখানে তার সঙ্গে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তার দেখা হয়। তার চারিত্রিক দৃঢ়তা দেখে সে পুলিশ কর্মকর্তা তাকে সকালে নাশতা করাতে নিয়ে যান।


এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপক তোলপাড় সৃষ্টি করেছে। সকলে তার এ চারিত্রিক দৃঢ়তার প্রশংসা করছেন।


মুভিং ফার্ম নাসে একটি কোম্পানিতে ওয়াল্টার যোগ দিয়েছেন।



পেলহ্যাম পুলিশ বিভাগ এক টুইটর বার্তায় বলেছে, ওয়াল্টারের মতো একজন ব্যক্তির সঙ্গে দেখা হওয়ায় তারা গৌরব বোধ করছেন। তিনি তাদের উপর একটি প্রভাব তৈরি করেছে।


মুভিং কোম্পানির প্রধান নির্বাহী লুক মার্কলিন এ খবর জানার পর তিনি ওয়াল্টারের সঙ্গে দেখা করেন এবং কোম্পানির পক্ষ থেকে একটি চাবি হস্তান্তর করেন। তখন ওয়াল্টার বিস্মিত ও আবেগাল্পুত হয়ে পড়েন।


এদিকে ওয়াল্টারের নষ্ট হয়ে যাওয়া গাড়ি মেরামতের জন্য অনলাইনে একটি প্রচার শুরু হয় এবং এ থেকে আট হাজার ডলারের বেশি সাহায্য এসেছে।


এ বছরের ডিসেম্বর মাসে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে হেলথ সায়েন্সে ডিগ্রি নিতে চান ওয়াল্টার। মার্কিন মেরিন দলে যোগ দেবার ইচ্ছাও রয়েছে ওয়াল্টারের।


ওয়াল্টার সাংবাদিকদের বলেছেন, আমি আমার প্রতিশ্রুতি দেখাতে চেয়েছি।আমি মানুষকে জানাতে চাই যে আপনি যদি চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারেন, তাহলে কোনো কিছুই চ্যালেঞ্জ নয়। কোন কিছুই অসম্ভব নয়, যদি আপনি সেটিকে অসম্ভব করে না তোলেন। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com