নিজের দল ছাড়লেন পারভেজ মুশাররফ
প্রকাশ : ২২ জুন ২০১৮, ১৭:২৭
নিজের দল ছাড়লেন পারভেজ মুশাররফ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের সাবেক সামরিক শাসক জেনারেল (অব) পারভেজ মুশাররফ শুক্রবার তাঁর দল অল পাকিস্তান মুসলিম লীগের (এপিএমএল) চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি নির্বাচন কমিশনের কাছে তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন।


এপিএমএল-এর সাবেক সাধারণ সম্পাদক ড মুহাম্মদ আমজাদই এখন দলের চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছেন। এখন দল চলবে তার নির্দেশে এবং আগামী নির্বাচনে দলের ভূমিকা কী হবে, তাও তিনিই ঠিক করে দেবেন।


আসন্ন জাতীয় নির্বাচনে মুশাররফকে অংশগ্রহণের অনুমতি দিয়েছিল সুপ্রীম কোর্ট। কিন্তু প্রধান বিচারপতি বিভিন্ন গ্যারান্টি ও আশ্বাস দেয়া সত্ত্বেও মুশাররফ আদালতে হাজির না-হওয়ায় গত বুধবার ওই অনুমতি বাতিল করা হয়।


নির্বাচনে মুশাররফের অংশগ্রহণের অনুমতি বাতিলের আগে মুশাররফের আইনজীবীর কাছে প্রধান বিচারপতি জানতে চান যে তার মক্কেল আদালতে হাজিরা দেবেন কি দেবেন না। জবাবে আইনজীবী জানান, মুশাররফ আদালতে আসতে পারবেন না।


তিনি আরো বলেন, আমি আমার মক্কেলকে (মুশাররফ) ফোন করে তার দেশে ফেরার বিষয়ে জানতে চেয়েছিলাম। তিনি আমাকে বলেছেন যে তিনি যদিও ফিরতেই চান, কিন্তু নানা কারণে তার পক্ষে ফেরা সম্ভব নয়। কারণ হিসেবে তিনি ঈদ এবং ‘বর্তমান পরিস্থিতি’র কথা বলেছেন। তবে ‘বর্তমান পরিস্থিতি’ বলতে তিনি কী বোঝাতে চেয়েছেন, তার কোনো ব্যাখ্যা দেননি।


আইনজীবীর এ বক্তব্যের পর প্রধান বিচারপতি মন্তব্য করেন, ‘তাহলে আমরা (আদালত) তাকে মনোনয়নপত্র দাখিলের অনুমতি দিয়ে যে অন্তর্বর্তী আদেশ দিয়েছিলাম, তা প্রত্যাহার করে নিলাম।’ সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন


বিবার্তা/হুমায়ুন/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com