সিরিয়ায় পুনরায় হামলা বিশৃঙ্খলার জন্ম দেবে : পুতিন
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৬:৫৯
সিরিয়ায় পুনরায় হামলা বিশৃঙ্খলার জন্ম দেবে : পুতিন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরিয়ায় আবারো হামলা চালানো হলে আন্তর্জাতিক সম্পর্কে বিশৃঙ্খলার সৃষ্টি হতে পারে। রবিবার ওয়াশিংটনকে হুঁশিয়ারি দিয়ে এ কথা বলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। যুক্তরাষ্ট্র রাশিয়ার ওপর চাপ বাড়াতে দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে। এমন মন্তব্য করেন তিনি।


সূত্রমতে, সিরিয়ার হামলার পর ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে টেলিফোনে কথা বলেন পুতিন। সিরিয়ায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ফ্রান্সের হামলা আন্তর্জাতিক সম্পর্ক আগামীতে বিশৃঙ্খলতার মধ্য পড়বে। এ বিষয়ে দুই নেতা একমত হন। ক্রেমলিন থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়।


এদিকে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি সিবিএস নিউজকে বলেন, যুক্তরাষ্ট্র বেশ কয়েকটি রুশ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নিতে যাচ্ছে। এসব কোম্পানি সিরিয়ার বাশার আল আসাদকে রাসায়নিক অস্ত্র তৈরিতে মালপত্র সরবরাহ করে থাকে।


প্রসঙ্গত, গত শনিবার যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও ব্রিটেন সিরিয়ায় আসাদ সরকারের রাসায়নিক অস্ত্র তৈরির কারখানা লক্ষ্য করে ১০৫ টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। তবে সিরিয়ার সামরিক বাহিনী অধিকাংশ ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করতে সমর্থ হয়। সূত্র : রয়টার্স, আরটি


বিবার্তা/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com