জয়নব হত্যাকারীর মৃত্যুদণ্ড
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৪৮
জয়নব হত্যাকারীর মৃত্যুদণ্ড
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানে শিশু জয়নব হত্যাকারীকে মৃত্যুদণ্ড দিয়েছে দেশটির আদালত। শনিবার লাহোরের কোট লাকপাত জেলে কঠোর নিরাপত্তার মধ্যে দেশটির সন্ত্রাস বিরোধী বিশেষ আদালত এ রায় ঘোষণা করে।


জয়নব হত্যাকারী ইমরান আলীকে চারটি ভিন্ন অভিযোগে মৃত্যুদণ্ড দেয় আদালত। এসব অভিযোগের মধ্যে ছিল শিশুহত্যা, শিশু অপহরণ, অপ্রাপ্ত বয়সীকে ধর্ষণ ও অপ্রাপ্ত বয়সীর সঙ্গে অপরাধ মূলক আচরণ। সন্ত্রাস বিরোধী আদালতের বিচারক সাজ্জাদ আহমেদ এই রায় ঘোষণা করেন।


এছাড়া জয়নবের লাশ বিকৃত করার অপরাধে ইমরান আলীকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ লাখ রুপি জরিমানা করা হয়েছে।


রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। জয়নবের হত্যাকারীকে ধরতে এবং বিচার করতে লাহোর সরকার তাদের সর্বোচ্চ শ্রম দিয়েছেন। তাদেরকে ধন্যবাদ জানান আইনজীবীরা। বিচার সুনিশ্চিত করতে অভিযুক্তের ডিএনএ পরীক্ষা করা হয়। তার আগে অপরাধী নিজে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছিল।


প্রসঙ্গত, গত ৪ জানুয়ারি শিশু জয়নবকে কাসুরে তার আত্মীয়ের বাড়ির সামনে থেকে অপহরণ করেছিল মৃত্যুদণ্ড প্রাপ্ত ইমরান আলি। জয়নবকে একটি নির্মাণাধীন বাড়িতে ধর্ষণ করে সে। পরে তাকে হত্যা করে লাশ আবর্জনার ভাগাড়ে ফেলে দিয়েছিল। তার এই ঘটনায় পুরো পাকিস্তানে ক্ষোভ সৃষ্টি হয়। দেশটির তারকারা পর্যন্ত এ ঘটনার প্রতিবাদ করে এবং বিচার দাবি করে।


সূত্র : দ্যা এক্সপ্রেস ট্রিবিউন, বিবিসি, ডন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com