শিশু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে সন্তানসহ টিভিতে সংবাদপাঠিকা
প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১৩:৫৯
শিশু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে সন্তানসহ টিভিতে সংবাদপাঠিকা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আট বছরের শিশু জয়নাবকে ধর্ষণের পর তাকে শ্বাসরোধ করে হত্যা করার পর থেকে সগরম পাকিস্তানের কাসুর শহর। ওই শিশু ধর্ষণ-হত্যার প্রতিবাদে নিজের সন্তানসহ টিভিতে সংবাদ পাঠ করলেন সংবাদপাঠিকা কিরন নাজ। খবর টাইমস অব ইন্ডিয়া।


শিশু জয়নবের ধর্ষণ-হত্যার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েছে গোটা কাসুর। পুলিশের সঙ্গে সংঘর্ষে মারা গেছে বিক্ষোভকারীদের দুই জন।


পাকিস্তানের জনপ্রিয় সংবাদমাধ্যম সামা টিভিতে সংবাদ পাঠ করেন উপস্থাপিকা কিরন নাজ। ওই ঘটনার প্রতিবাদে কিরন এদিন সংবাদ পাঠের সময় নিয়ে আসেন তার ছোট্ট শিশুকন্যাকে।


সন্তানকে কোলে নিয়ে কিরন বলেন, ‘আজ আমি উপস্থাপক কিরন নাজ নই। আজ আমি একজন মা। এ কারণেই আমার কন্যাকে কোলে নিয়ে আজ এখানে বসেছি।’
মূল সংবাদে যাওয়ার আগে দেড় মিনিট এক আবেগঘন বক্তব্য দেন কিরন। ওই বক্তব্যে তিনি এই হত্যাকাণ্ডকে মানবতার মৃত্যু হিসেবে অভিহিত করেন।


তিনি বলেন, ‘এই দেশে প্রতিনিয়তই কোথাও না কোথাও সহিংসতায় একসঙ্গে অনেক মানুষ মারা যাচ্ছে। তারা কেন মরছে, কে তাদের মারছে- কেউ জানে না তা। কেউ এখন আর তার পরোয়াও করে না। কিন্তু যতো ছোট কবর, তার ভারও তত বেশি- এই প্রবাদটি আজ সত্য হয়ে উঠেছে আমাদের জন্য। ছোট্ট এক কবর আজ কাসুরের সড়কে উঠে এসেছে এবং গোটা পাকিস্তান তার ভারে আজ নিমজ্জিত।’


উল্লেখ্য, ৪ জানুয়ারি কোরআন শিক্ষার পর বাড়িতে ফেরার পথে নিখোঁজ হয় জয়নব। তার বাবা মা তখন মক্কায় ওমরাহ পালনে গিয়েছিলেন। মঙ্গলবার তার মরদেহ উদ্ধার করা হয় ভাগাড় থেকে।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com