মিশরে মসজিদে ভয়াবহ হামলা, নিহত ৩০৫
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৭, ১৮:৫৬
মিশরে মসজিদে ভয়াবহ হামলা, নিহত ৩০৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিশরের উত্তরাঞ্চলীয় সিনাই প্রদেশে একটি মসজিদে বোমা ও বন্দুক হামলায় কমপক্ষে ৩০৫জন নিহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।


স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, শুক্রবার জুমার নামাজ শেষ হতে না হতেই প্রচন্ড বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে সিনাইয়ের আল-রাওদা গ্রামের ওই মসজিদ। এরপরপরই বন্দুকধারীরা নামাজীদের উপর গুলিবর্ষণ করতে থাকে।


উক্ত প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র খালিদ মুজাহিদ জানান, হতাহতের সংখ্যা অনেক। তবে এর সঠিক সংখ্যা এখনো জানা যায়নি। ঘটনার পর সংলগ্ন আরিশ-রাফা সড়কটি অবরোধ করে রেখেছে উত্তেজিত গ্রামবাসী।


গুরুত্বপূর্ণ বিষয় হলো, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজাবাসীর জন্য রাফা ক্রসিং খুলে দেয়ার ঘোষণার এক দিন পরেই এমন নৃশংস হামলার ঘটনা ঘটলো। বহিঃবিশ্বের সাথে যোগাযোগের প্রধান প্রবেশমুখ এই রাফা ক্রসিং তিন দিনের জন্য খুলে দিতে যাচ্ছিলো মিশর।


উল্লেখ্য, সিনাই উপত্যকা দীর্ঘদিন যাবত একটি সন্ত্রাসপ্রবণ এলাকা। যখনি মধ্যপ্রাচ্যে কোনো শান্তি প্রক্রিয়ার উদ্যোগ নেয়া হয় তখনি এমন জঙ্গি হামলার ঘটনা ঘটে। ফলে পেছনের কালো হাতটি কার সেটাই গুরুত্বপূর্ণ প্রশ্ন। সূত্র: আল-জাজিরা, বিবিসি


বিবার্তা/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com