সেরা ট্যাংক নিয়েও প্রতিযোগিতায় অযোগ্য ভারত
প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ১৯:৩৮
সেরা ট্যাংক নিয়েও প্রতিযোগিতায় অযোগ্য ভারত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ায় অনুষ্ঠিত ট্যাংক মহড়ার প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ভারতীয় দুটি ট্যাংকই ভেঙে যাওয়ায় ভারতকে অযোগ্য ঘোষণা করা হয়েছে। অপরদিকে এ প্রতিযোগিতার ফাইনালে উঠে এসেছে চীন।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, আন্তর্জাতিক অঙ্গনের অত্যন্ত সম্মানজনক এ আসরে ভারতের দুটি ট্যাংকই বিকল হয়ে পড়ে। ফলে প্রতিযোগিতায় অংশ নেয়ার ক্ষেত্রে ভারতকে অযোগ্য ঘোষণা করা হয়। মহড়ায় ভারত তার প্রধান যুদ্ধট্যাংক টি-৯০ পাঠিয়েছিল।


প্রতিযোগিতার ফাইনালে উঠে এসেছে ভারতের প্রতিবেশী দেশ চীনসহ রাশিয়া, বেলারুশ ও কাজাখস্তান। রাশিয়া ও কাজাখস্তান টি-৭২বি৩ ট্যাংক নিয়ে প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। বেলারুশ নিয়ে গেছে আধুনিকায়ন করা টি-৭২ ট্যাংক এবং চীন নিয়ে গেছে নিজস্ব প্রযুক্তিতে তৈরি টাইপ ৯৬-বি। প্রতিযোগিতায় বিজয়ী হওয়ার জন্য ভারত তার প্রধান যুদ্ধট্যাংক টি-৯০ নামায়। কিন্তু রাশিয়ায় তৈরি এ ট্যাংক দিল্লিকে সাফল্য এনে দিতে ব্যর্থ হয়। মস্কোর কাছেই আলাবিনো গ্রাউন্ডে এ প্রতিযোগিতা চলছে। আজই আসরের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হওয়ার কথা।


এর আগে এ প্রতিযোগিতায় ভারত টি-৭২ মডেলের ট্যাংক ব্যবহার করলে তা নিয়ে ঝামেলায় পড়ে সেনাবাহিনী। তাই এবার ভারত তাদের সেরা ট্যাংক নিয়ে প্রতিযোগিতায় নামলেও অযোগ্য ঘোষিত হয়। সূত্র : এনডিটিভি ও সিনহুয়া


বিবার্তা/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com