করোনাভাইরাস: ভারতের ৮০ শহর লকডাউন
প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১১:৩১
করোনাভাইরাস: ভারতের ৮০ শহর লকডাউন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কলকাতা, মুম্বাই, চেন্নাই দিল্লিসহ ভারতের ৮০টি শহরে ৩১ মার্চ পর্যন্ত ‘লকডাউন’র ঘোষণা দেয়া হয়েছে। এর আগে দেশের যে ৭৫টি জেলায় করোনা সংক্রমিত ব্যক্তিকে পাওয়া গেছে, সেগুলিতে লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়েছিলো।


এরই ধারাবাহিকতায় পশ্চিমবঙ্গ সরকার ঘোষণা করে যে কলকাতা এবং লাগোয়া বিধাননগর এবং নিউটাউন, হাওড়াসহ সবকটি পুরশহরকে লকডাউন করে দেয়। এই ঘটনার এক দিন পরেই দেশটির ৮০ টি শহর লকডাউন করা হলো। যাতায়াতের ক্ষেত্রে শুধুমাত্র হাসপাতাল, বিমানবন্দর, রেল স্টেশন বা বাস টার্মিনাল থেকে বাড়ি যাওয়ার জন্য ছাড় দেয়া হবে।


তবে অত্যাবশ্যকীয় পণ্য পরিবহনকারী গাড়ি চলাচলেও ছাড় থাকছে। সবজি, মাছ, মাংস, পাউরুটি, দুধ আর চাল-ডালের দোকানগুলি খোলা থাকবে।


কলকাতাসহ সারাদেশেই রাস্তাঘাটা প্রায় ফাঁকা। আজ থেকে কোনো হাসপাতালে রোগীর স্বজনদের প্রবেশ করতে দেয়া হচ্ছে না।


উল্লেখ্য, দেশটিতে এ পর্যন্ত ৩৯৬ জন ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে দেশটির প্রশাসন। এ পর্যন্ত মৃতের সংখ্যা ৭।


এদিকে, রবিবার (২২ মার্চ) পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ আট হাজার ৫৯২ জনে। মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯৫ হাজার ৮২৯ জনের।


সারাবিশ্বে এই মুহূর্তে আক্রান্ত অবস্থায় রয়েছেন ১ লাখ ৯৯ হাজার ৬৯৪ জন, যাদের মধ্যে ৫ শতাংশ ৯ হাজার ৯৪৩ জন গুরুতর অবস্থায় এবং মৃদু সংক্রমিত অবস্থায় আছেন ৯৫ শতাংশ ১ লাখ ৮৯ হাজার ৭৫১ জন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com