পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী ডাকা উচিত: কেজরিওয়াল
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৬
পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী ডাকা উচিত: কেজরিওয়াল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের রাজধানী দিল্লিতে হিন্দুত্ববাদীদের তাণ্ডবে সৃষ্ট সহিংসতা সামাল দিতে ব্যর্থ হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ অবস্থায় পরিস্থিতির নিয়ন্ত্রণে রাখতে সেখানে সেনাবাহিনী ডাকা উচিত বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।


ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, বুধবার (২৬ ফেব্রুয়ারি) এ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি পাঠিয়েছেন তিনি।


মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, পুলিশ কোনোভাবেই এ সহিংসতা নিয়ন্ত্রণ করতে পারছে না। তাই সেনাবাহিনী ডাকা উচিত।


সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী বিক্ষোভে উত্তর-পূর্ব দিল্লিতে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটছে। বিতর্কিত সিএএ আইনের বিরুদ্ধে দিল্লির শাহিনবাগে অবস্থান নিয়ে টানা দুই মাস ধরে বিক্ষোভ করে আসছেন নারীরা। পরে তাদেরকে সেখান থেকে তুলে দেয়ার উদ্যোগ নেওয়ার পর গত শনিবার (২২ ফেব্রুয়ারি) রাত থেকে জাফরাবাদ মেট্রোস্টেশনে বিক্ষোভ শুরু হয়।


এর জবাবে রবিবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ৩টায় প্রায় এক কিলোমিটার দূরের মৌজপুর চকে সিএএ সমর্থকদের জড়ো হওয়ার আহ্বান জানিয়ে টুইট করেন দিল্লির বিজেপি নেতা কপিল মিশ্র। হিন্দুত্ববাদী কপিলের সেই উসকানির পর সহিংসতা নতুন মাত্রা পায়। এতে নিহত হয় অন্তত ২০ জন। আর ৭০ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে দুই শতাধিক মানুষ।


রাজধানীর পরিস্থিতি নিয়ে টুইটারে উদ্বেগ প্রকাশ করে দিল্লির মুখমন্ত্রী লিখেছেন, রাতভর অনেক মানুষের সঙ্গে কথা হয়েছে। পরিস্থিতি খুবই উদ্বেগজনক। সবরকম চেষ্টা সত্ত্বেও, এখনও পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি পুলিশ। মানুষের মধ্যে আত্মবিশ্বাস ফেরানো যায়নি। এ বার সেনা নামানো উচিৎ। ক্ষতিগ্রস্ত সব জায়গায় অবিলম্বে কারফিউ জারি করা উচিৎ। এই ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখেছি আমি।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com