ইয়েমেনে মসজিদে ড্রোন হামলায় নিহত ৮৩
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ০৯:২৯
ইয়েমেনে মসজিদে ড্রোন হামলায় নিহত ৮৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইয়েমেনে মসজিদকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় ৮৩ জনেরও বেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৪৮ জন।। এ হামলার জন্য হুতি বিদ্রোহীদের দায়ী করা হয়েছে। সরকারি কর্মকর্তাদের বরাত রবিবার এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।


সামরিক কর্মকর্তারা বার্তা সংস্থাকে বলেন, রাজধানী সানা থেকে ১৭০ কিলোমিটার দূরে হুতি বিদ্রোহীরা মাদ্রিদের সামরিক শিবিরে থাকা একটি মসজিদে মাগরিবের নামাজের সময় হামলা চালায়।


মারিবের হাসপাতাল সূত্র জানায়, হামলায় ৮৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৪৮ জন। সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের সঙ্গে ২০১৫ সাল থেকে লড়াই চালিয়ে যাচ্ছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। আন্তর্জাতিক সমর্থনপুষ্ট সরকারকে হটিয়ে হুতি বিদ্রোহীরা রাজধানী দখল করে নিলে এই সংঘাত শুরু হয়। ইয়েমেন যুদ্ধকে আঞ্চলিক শক্তি ইরান ও সৌদি আরবের মধ্যকার ছায়াযুদ্ধ হিসেবে দেখে থাকে আন্তর্জাতিক সম্প্রদায়।


তবে এই হামলার দায় স্বীকার করেনি হুতি বিদ্রোহীরা। রাজধানী সানাসহ ইয়েমেনের বড় শহরগুলোর নিয়ন্ত্রণ রয়েছে হুতি বিদ্রোহীদের কাছে। তাদের দাবি ইরানের পুতুল হয়ে নয় বরং একটি দুর্নীতিবাজ ব্যবস্থার বিরুদ্ধে লড়াই করছে তারা।


একদিন আগেই হুতিদের বিরুদ্ধে বড় আকারের অভিযান শুরুর ঘোষণা দেয় সৌদি জোট সমর্থিত সরকার। সেই অভিযানে অনেক হুতি সদস্য নিহত হয়েছে বলেও দাবি করা হয়।


রাষ্ট্রীয় বার্তা সংস্থা সাবার এক প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট আবেদ্রাবো মানসুর হাদি মসজিদের এই হামলার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, ‘হুতিদের এই হামলা প্রমাণ করে যে তারা শান্তি চায় না।’


বিবার্তা/এসএ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com