নেহরু বিশ্ববিদ্যালয়ে মুখোশধারীদের হামলায় রক্তাক্ত ছাত্র-শিক্ষক
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২০, ১০:৪৭
নেহরু বিশ্ববিদ্যালয়ে মুখোশধারীদের হামলায় রক্তাক্ত ছাত্র-শিক্ষক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) ক্যাম্পাসে রবিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর হামলা চালিয়েছে মুখোশধারী দুর্বৃত্তরা। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। গুরুতর আহত একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ভাঙচুর করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের আসবাব।


ওই হামলায় জেএনইউ ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষসহ আহত হয়েছেন অনেকে। রক্তাক্ত অবস্থায় ঐশীকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। এ হামলার জন্য বিজেপির সঙ্গে যুক্ত ছাত্রসংগঠন এবিভিপিকে দায়ী করা হয়েছে। খবর এনডিটিভি’র।


ঐশী ঘোষ বলেন, মুখোশধারী দুষ্কৃতকারীরা আমার ওপর হামলা চালিয়েছে। আমার শরীর দিয়ে রক্ত ঝরেছে। আমাকে নির্মমভাবে মারধর করা হয়েছে। আরো অনেকে আহত হয়েছেন।


ছাত্র সংসদের সহ-সভাপতি মুন বলেন, হামলার সময় পুলিশ ক্যাম্পাসেই ছিল কিন্তু তারা কিছুই করেনি। ছাত্র সংসদের নেতা–কর্মীরা অভিযোগ করেন, এই হামলায় জড়িত অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)। এবিভিপির পাল্টা অভিযোগ, তাদের ওপর হামলা চালিয়েছেন বাম ছাত্র সংসদের সদস্যরা।


পুলিশ বলছে, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে আছে। এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির পুলিশ প্রধান অমূল্য পটনায়েককে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।


বিভিন্ন সূত্রের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শতাধিক দুর্বৃত্ত এই হামলায় অংশ নেয়। তাদের অনেকে হামলার পর হোস্টেলের ভেতরে অবস্থান নেয়।


বিবার্তা/এনকে/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com