ইরানে ‘টমাহক’ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলার হুমকি ইসরাইলের
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৯:১৬
ইরানে ‘টমাহক’ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলার হুমকি ইসরাইলের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরানে টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানোর হুমকি দিয়েছেন ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাৎজ। শনিবার (৭নভেম্বর) ইতালির সংবাদপত্র ‘কুরিয়ার ডেলা সেরা’কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ হুমকি দেন।


ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রী বলেন, তেহরান রেড লাইন অতিক্রম করলে ইসরাইল, আমেরিকা, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত মিলে ইরানের ওপর টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা করা হবে। খবর ফার্স নিউজের।


ইসরায়েল কাৎজ বলেন, ইরানের ওপর বোমা বর্ষণের বিষয়টিও ইসরাইলের বিবেচনায় রয়েছে। ইরান যদি রেড লাইন অতিক্রম করে তাহলে তারা সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত এবং আমেরিকার ঐক্যবদ্ধ ফ্রন্টকে মোকাবেলা করতে বাধ্য হবে যে ফ্রন্ট ইরানের উপরে শত শত টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে।


রেড লাইনের ব্যাখ্যায় তিনি বলেন, আমরা ইরানকে পরমাণু অস্ত্রের মজুদ গড়ে তোলার সুযোগ দেব না। ইরান যদি তা করে তাহলে তাদের বিরুদ্ধে সর্বশেষ উপায় হিসেবে আমরা সামরিক ব্যবস্থাকে বেছে নেব।


এদিকে ইসরাইলের পরমাণু অস্ত্রভাণ্ডারের ব্যাপারে নীরবতা অবলম্বনের জন্য আমেরিকা ও ইউরোপীয় দেশগুলোর কঠোর সমালোচনা করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ।


এক টুইটার বার্তায় লিখেছেন, আমেরিকা ও তিন ইউরোপীয় দেশ ব্রিটেন, ফ্রান্স ও জার্মানি মধ্যপ্রাচ্যের একমাত্র পরমাণু অস্ত্রভাণ্ডার সম্পর্কে কোনো কথা বলে না।


এমনকি তেল আবিব পরমাণু অস্ত্র বহনে সক্ষম ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালেও এসব পশ্চিমা দেশ মুখে কুলুপ এটে বসে থাকে। অথচ এই দেশগুলোই আবার ইরানের প্রচলিত ও আন্তজার্তিক আইনে স্বীকৃত ক্ষেপণাস্ত্র কর্মসূচির প্রতি ক্ষোভ দেখায়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com