‘ইরান হুমকিকে সুযোগে পরিণত করতে জানে’
প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ২০:২৭
‘ইরান হুমকিকে সুযোগে পরিণত করতে জানে’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরান শত্রুদের হুমকিকে সুযোগে পরিণত করতে জানে বলে মন্তব্য করেছেন দেশটির ইসলামি ব্প্লিবী গার্ড বাহিনী আইআরজিসি'র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি। বৃহস্পতিবার (৭নভেম্বর) রাজধানী তেহরানে আইআরজিসি'র এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। খবর ফার্স নিউজের।


সালামি বলেন, ইরানের ওপর প্রভাব বিস্তারের সব পথ বন্ধ করে দেয়া হয়েছে। শত্রুদের জন্য জল, স্থল ও আকাশ পথ রুদ্ধ। তাদের যেকোনো অশুভ তৎপরতা নস্যাৎ করা হবে।


তিনি আরো বলেছেন, কীভাবে বিজয় অর্জন করতে হয় তা আমরা জানি এবং জিহাদি তরুণ সমাজ থাকতে আমরা পরাজিত হতে পারি না।


এদিকে আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ’র একজন নারী পরিদর্শককে ইরানের মধ্যাঞ্চলীয় নাতাঞ্জ পরমাণু স্থাপনায় ঢুকতে দেয়া হয়নি।


তবে ওই নারী পরিদর্শকের কাছে সন্দেহজনক বস্তু থাকায় তাকে নাতাঞ্জে প্রবেশে বাধা দেয়া হয়েছে বলে জানয়েছে ইরান।


ইরানের আণবিক শক্তি সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, আইএইএ’র পরিদর্শকরা যখনই ইরানের কোনো পরমাণু স্থাপনায় প্রবেশ করেন তখন তাদের দেহ তল্লাশির পাশাপাশি তাদের সঙ্গে থাকা জিনিসপত্র চেক করা হয়। গত সপ্তাহে ওই নারী পরিদর্শক যখন নাতাঞ্জে প্রবেশ করতে যান তখন স্ক্যানার মেশিনে সতর্ক সংকেত বেজে ওঠে। এ সময় তার সঙ্গে থাকা জিনিসপত্র তল্লাশি করার পাশাপাশি তাকে ওই পরমাণু স্থাপনায় প্রবেশ করতে দেয়া হয়নি।


বিবৃতিতে বলা হয়, ইরান তাৎক্ষণিকভাবে আইএইএ’কে এই ঘটনা অবহিত করে এবং ওই সংস্থাকে জানানো হয়, সংশ্লিষ্ট নারী পরিদর্শককে ইরানের পরমাণু স্থাপনা পরিদর্শনের যে অনুমতি দেয়া হয়েছিল তা বাতিল করা হলো।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com