হেরে যাচ্ছেন নেতানিয়াহু
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:২২
হেরে যাচ্ছেন নেতানিয়াহু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইলের বর্তমান প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু'র দল লিকুদ পার্টি নির্বাচনে হেরে যাচ্ছে। ৯০ শতাংশের বেশি ভোট গণনা শেষে দেখা যাচ্ছে, সাবেক সামরিক প্রধান বেনি গান্টজ’র কাহুল লাভান পার্টি নেতানিয়াহু'র দলের চেয়ে একটি আসন বেশি পেতে যাচ্ছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) এ খবর জানিয়েছে ফার্স নিউজ।


নেতানিয়াহুর দল লিকুদ পার্টি ৩১ আসনে জয় পাচ্ছে। অন্যদিকে বেনি গান্টজ'র দল পেয়েছে ৩২ আসন। দুই দলের মধ্যে পার্থক্য মাত্র একটি আসন হলেও সরকার গঠনের আলোচনায় সবচেয়ে বেশি আসনের অধিকারী দলের নেতা হিসেবে গান্টজ প্রাধান্য পাবে।


ইসরাইলের সংসদের আসন সংখ্যা ১২০। সরকার গঠনের জন্য দরকার ৬১ আসন। নেতানিয়াহু বা গান্টজ-কেউই এককভাবে সরকার গঠন করতে পারবে না। সরকার গঠনের জন্য অন্য কোনো দলের সহযোগিতা নিতে হবে।


এদিকে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মুখপাত্র আব্দুল লতিফ আল-কানু বলেছেন, ফিলিস্তিনিদের কাছে ইসরাইলের সংসদ নির্বাচনের কোনো গুরুত্ব নেই।


তিনি বলেন, ফিলিস্তিনিদের প্রতিরোধ সংগ্রামে ইসরাইলের সংসদ নির্বাচনের কোনো প্রভাব নেই, প্রতিরোধ সংগ্রামের ক্ষেত্রে কোনো পরিবর্তন আসবে না।


লতিফ বলেন, ইসরাইলের সব সরকার একই ধরণের। তারা যে ধরণের মন্ত্রিসভাই গঠন করুক না কেন, তা হবে দখলদার মন্ত্রিসভা। এটা ফিলিস্তিনিদের কাছে কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়। যে সরকারই আসুক তাতে ফিলিস্তিনিদের কিছু যায় আসে না।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com