যুক্তরাষ্ট্রকে কড়া বার্তা ইরানের
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:১০
যুক্তরাষ্ট্রকে কড়া বার্তা ইরানের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্র ইরানে কোন ধরনের সামরিক আগ্রাসনের চেষ্টা করলে তেহরান কড়া প্রতিক্রিয়া দেখাবে বলে হুঁশিয়ারি দিয়েছে ইরান। সুইজারল্যান্ডের মাধ্যমে তেহরান ওয়াশিংটনের কাছে এ হুঁশিয়ারি বার্তা পাঠিয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) এ খবর জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা।


প্রসঙ্গত, ইরানের সাথে যুক্তরাষ্ট্রের কোন কূটনৈতিক সম্পর্ক নেই। তাই সুইজারল্যান্ডের মাধ্যমে এ দুই দেশ তাদের কূটনৈতিক কার্যক্রম চালায়।


ইরনার খবরে বলা হয়, সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় সুইস দূতাবাসে ইরানের পক্ষ থেকে ওই নোট হস্তান্তর করা হয়। সৌদি আরবের দুটি তেল স্থাপনায় হুথিদের ড্রোন হামলার বিষয়ে যুক্তরাষ্ট্র শুরু থেকেই ইরানকে দায়ী করে আসছে। সে পরিপ্রেক্ষিতে ইরানের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রকে এ হুঁশিয়ারি বার্তা দেয়া হয়।


এদিকে মধ্যপ্রাচ্যে অস্তিরতার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র এবং সৌদি আরবকে দায়ী করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।


বুধবার (১৮ সেপ্টেম্বর) রুহানি বলেন, আমরা মধ্যপ্রাচ্যে কোনো দ্বন্দ্ব চাই না। কে দ্বন্দ্ব সৃষ্টি করছে? ইয়েমেনিরা না। এটা সৌদি আরব, আমিরাত, যুক্তরাষ্ট্র, ইউরোপিয়ান দেশগুলো এবং ইসরাইল যারা মধ্যপ্রাচ্যে যুদ্ধ শুরু করেছিল।


তিনি বলেন, সৌদি জোট ইয়েমেনে হাসপাতাল, স্কুল এবং মার্কেটে হামলার পর সৌদির তেল স্থাপনায় হামলা রিয়াদের জন্য সতর্ক বার্তা।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com