কুরআনের উদ্ধৃতি দিয়ে কথা বললেন পুতিন!
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৩
কুরআনের উদ্ধৃতি দিয়ে কথা বললেন পুতিন!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসলাম ধর্মের পবিত্র ধর্মগ্রন্থ আল-কুরআনের উদ্ধৃতি দিয়ে কথা বলেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সিরিয়ায় নিয়ে রাশিয়া-তুরস্ক-ইরান সম্মেলনের পর এক যৌথ সংবাদ সম্মেলনে কুরআনের উদ্ধৃতি দিয়ে কথা বলেন তিনি। বুধবার (১৮ সেপ্টেম্বর) এ খবর জানিয়েছে তুর্কি সংবাদ মাধ্যম।


‘আল্লাহ তোমাদের প্রতি যে অনুগ্রহ করেছেন সে কথা স্মরণ রেখো। তোমরা ছিলে পরস্পরের শক্র। তিনি তোমাদের হৃদয়গুলো জুড়ে দিয়েছেন। ফলে তার অনুগ্রহ ও মেহেরবানিতে তোমরা ভাই ভাই হয়ে গেছ।’ পবিত্র কোরআনের সুরা আল ইমরানের এ আয়াত উল্লেখ করেন রুশ প্রেসিডেন্ট।


এ সময় তিনি কোরআনে আরো একটি শিক্ষার কথা উল্লেখ করেন। যাতে বলা হয়েছে, আত্মরক্ষার জন্য যুদ্ধ করা যায়।


কুরআনের এসব আয়াতের উদ্ধৃতি দিয়ে পুতিন বলেন, আত্মরক্ষার জন্য সৌদি আরবেরও উচিত রাশিয়া থেকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনা, যেভাবে ইরান এবং তুরস্ক কিনছে।


সৌদি তেল স্থাপনায় ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ড্রোন হামলার পর রিয়াদকে এ পরামর্শ দেন তিনি।ইয়েমেনে যুদ্ধ থেকে সরে আসতে সৌদি নেতৃত্বাধীন মুসলিম দেশগুলোসহ সব পক্ষের প্রতি আহ্বান জানান রুশ প্রেসিডেন্ট।


পুতিন বলেন, নিজেদের দেশ সুরক্ষায় সৌদি আরবকে উপযুক্ত সহায়তা করতে আমরা প্রস্তুত। এক্ষেত্রে সৌদি আরবের রাজনৈতিক নেতারা একটি দূরদর্শী সিদ্ধান্ত নিলেই পারেন, যেটা ইরানি নেতারা আগে নিয়েছিলেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com