আবারো ভারতীয় ২ গুপ্তচর ধরল পাকিস্তান
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:৩৭
আবারো ভারতীয় ২ গুপ্তচর ধরল পাকিস্তান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+


বেলুচিস্তান প্রদেশে সন্ত্রাসী তৎপরতা চালাতে সক্রিয় থাকা ভারতীয় দুই গুপ্তচরকে আটক করেছে পাকিস্তান। সোমবার (১৬ সেপ্টেম্বর) তাদের আটক করা হয় বলে রুশ গণমাধ্যম স্পুটনিকের খবরে বলা হয়েছে।


আটক দুই গুপ্তচর হলেন- স্বামী আসেমানন্দ ও গোবান্দ পার্ট। পাকিস্তানের টেলিভিশন চ্যানেল জিও নিউজ বলছে, ইরান থেকে তারা বেলুচিস্তানে অনুপ্রবেশ করে।


সূত্র জানায়, এ দুই ভারতীয় গুপ্তচরের বিষয়ে ইরান ও আফগানিস্তান সরকারকে বিস্তারিত জানিয়েছে পাকিস্তান। প্রতিবেশী দুই দেশের সরকারকে এ বিষয়ে জানাতে দেশটি চিঠি দিয়েছে বলে জানা গেছে।


বছর তিনেক আগে নৌ-কমান্ডার কুলভূষণ যাদব নামে এক ভারতীয়কে গুপ্তচরবৃত্তির অভিযোগে আটক করেছিল পাকিস্তান। তখন দেশটি দাবি করে-বেলুচিস্তান প্রদেশ ও বন্দরনগরী করাচিতে যাদব মারাত্মক সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিলেন। ২০১৭ সালে সামরিক আদালতে তাকে মৃত্যুদণ্ডের শাস্তি দেয়ার পর থেকে তিনি কারাগারে রয়েছেন।


শাস্তি থেকে রেহাই ও মুক্তি চেয়ে ভারত আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) দারস্থ হলে চলতি বছরের শুরুতে আদালত তা সমর্থন করেননি। তবে যাদবকে কনস্যুলার সুবিধা দেয়া ও তার শাস্তি পর্যালোচনা করতে পাকিস্তানের কাছে আহ্বান জানিয়েছে আইসিজে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com