ইসরাইলের নিন্দায় রাশিয়া-পাকিস্তান
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ২২:৫২
ইসরাইলের নিন্দায় রাশিয়া-পাকিস্তান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর জর্ডান উপত্যকা দখলের ঘোষণায় তীব্র নিন্দা জানিয়েছে রাশিয়া। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এ খবর জানিয়েছে দ্য গার্ডিয়ান।


রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ইসরাইলের এমন পদক্ষেপ এ অঞ্চলে উত্তেজনা বৃদ্ধি করবে। পাশাপাশি ইসরাইল ও আরব দেশগুলোর মধ্যে শান্তি নষ্ট হবে। এ পরিস্থিতিতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে পাস হওয়া প্রস্তাব ও মাদ্রিদ চুক্তি অনুসারে তেল আবিবের আলোচনার পথে ফিরে আসা উচিত।


রাশিয়া এমন সময় এ বিবৃতি দিলো যখন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) কৃষ্ণসাগর উপকূলবর্তী সোচি শহরে ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বৈঠকে বসার কথা রয়েছে।


সম্প্রতি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ঘোষণা দিয়েছেন, ইসরাইলের আসন্ন সাধারণ নির্বাচনে জয়ী হলে তার সরকার পশ্চিম তীরের জর্ডান উপত্যকা দখল করবে। এছাড়া পশ্চিম তীরের সব এলাকায় ইহুদি বসতি স্থাপন নিশ্চিত করবে।


আগামী ১৭ সেপ্টেম্বর ইসরাইলের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


এদিকে নেতানিয়াহুর জর্ডান উপত্যকা দখলের ঘোষণায় নিন্দা জানিয়েছে পাকিস্তান। নেতানিয়াহুর এ ঘোষণাকে পাকিস্তান অবৈধ এবং বিপজ্জনক বলে উল্লেখ করেছে।


বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল বলেছেন, আমরা ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি পুনর্ব্যক্ত করছি এবং ইসরাইল সম্পর্কে আমাদের নীতি অপরিবর্তিত থাকবে।


বিবার্তা/আবদাল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com