জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত ৫ জওয়ান
প্রকাশ : ১৩ জুন ২০১৯, ১১:০৫
জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত ৫ জওয়ান
ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের অনন্তনাগ জেলায় জঙ্গিদের গুলিতে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী সিআরপিএফের কর্মকর্তাসহ পাঁচ জওয়ান নিহত হয়েছে। নিরাপত্তা বাহিনীর পাল্টা হামলায় এক জঙ্গিও নিহত হয়েছে।


ওই ঘটনায় আরশাদ আহমেদ খান নামে জম্মু-কাশ্মীর পুলিশের এক কর্মকর্তা ও স্থানীয় এক নারী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন।


হামলার দায় স্বীকার করেছে মুস্তাক আহমেদ জারগারের জঙ্গি সংগঠন আল উমর মুজাহিদিন।


স্থানীয় সময় বুধবার বিকেল ৫টার দিকে অনন্তনাগে কেপি রোডে জেনারেল বাসস্ট্যান্ডের কাছে একটি নাকায় মোতায়েন সিআরপিএফ ও পুলিশের যৌথ দলের উপরে হামলা চালায় জঙ্গিরা। প্রথমে গ্রেনেড ছোড়া হয়। তারপরে শুরু হয় গুলিবর্ষণ। জবাব দেন জওয়ানেরাও।


পুলিশ জানিয়েছে, সংঘর্ষে ইরশাদসহ আটজন জওয়ান আহত হন। তাদের প্রথমে অনন্তনাগ জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ইরশাদসহ তিনজনকে নিয়ে যাওয়া হয় শ্রীনগরে। আহতদের মধ্যে তিনজন সিআরপিএফ জওয়ান হাসপাতালে পৌঁছনোর আগেই মারা যান বলে জানিয়েছেন চিকিৎসকেরা। পরে হাসপাতালে আরো দুই জওয়ানের মৃত্যু হয়।


জওয়ানরা হলেন- সহকারী উপ-পরিদর্শক নীরু শর্মা, কনস্টেবল এস কুমার, কনস্টেবল এম কে কুশওয়া, সহকারী উপ-পরিদর্শক রমেশ কুমার ও কনস্টেবল মহেশ কুমার।


নিহত জঙ্গির পরিচয়ও এখনো জানা যায়নি। বাহিনীর ধারণা, দ্বিতীয় জঙ্গি পালিয়েছে। গোটা এলাকা ঘিরে তল্লাশি শুরু করেছে সেনা, পুলিশ ও সিআরপিএফের যৌথ বাহিনী। সূত্র: পার্সটুডে ও আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com