বিজেপির দাঙ্গাবাজি রুখে জেলে যেতেও প্রস্তুত: মমতা
প্রকাশ : ১২ জুন ২০১৯, ১৪:১৪
বিজেপির দাঙ্গাবাজি রুখে জেলে যেতেও প্রস্তুত: মমতা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমভঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, দাঙ্গাবাজদের ভালবাসি না। বিজেপির হাঙ্গামা সৃষ্টির বিরুদ্ধে দাঁড়িয়ে জেলে যেতেও প্রস্তুত আছি। বাংলাকে গুজরাত বানাতে দেব না।


কলকাতায় বিদ্যাসাগর কলেজে বিদ্যাসাগরের মূর্তি পুনঃস্থাপন নিয়ে মঙ্গলবার হেয়ার স্কুলের মাঠে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


ভোটের প্রচার চলাকালীন কলকাতায় বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের মিছিল থেকেই বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়েছিল বলে জানান মমতা।


মমতা বলেন, এখন যিনি স্বরাষ্ট্রমন্ত্রী, তারই মিছিল ছিল সে দিন। কেন সে দিন বিশৃঙ্খলা করলেন? কেন বিদ্যাসাগরের মূর্তি ছুড়ে ফেলে দিয়েছিলেন? সব তথ্যপ্রমাণ আছে আমাদের কাছে। আপনারাই করেছেন সব।


গেরুয়া ফেট্টিবাঁধা দুষ্কৃতীরা এই ঘটনার নেপথ্যে ছিলেন বলে অভিযোগ করে তিনি বলেন, সবার দ্বারা গেরুয়া হয় না। যারা গেরুয়াকে সম্মান দিতে পারে তারাই তা পরার যোগ্য।


তবে বিজেপি নেতা মুকুল রায়ের দাবি, মূর্তি কারা ভেঙেছে, তা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা তদন্ত করলেই প্রমাণ হবে। এ কথা আমরা আগাগোড়াই বলে আসছি।


এবার লোকসভা ভোটে রাজ্যে ১৮টি আসন পেয়েছে বিজেপি। এই শক্তি পাওয়ার আগে থেকেই বিজেপি রাজ্যে গোলমালের চেষ্টা চালাচ্ছে বলে মমতার অভিযোগ। তার মন্তব্য, আমরা ক্ষমতায় এসে কিন্তু কার্ল মার্ক্স, লেনিনের মূর্তি ভাঙিনি।


বিজেপি বাংলায় একের পর এক গোলমাল বাধিয়ে অচলাবস্থা তৈরির চেষ্টা করছে বলে অভিযোগ করে মমতা বলেন, বিজেপি সব কটি সংস্থাকে কিনে নিয়েছে। বিচারালয় নিয়েও আমি কিছু বলছি না। যে যে জায়গায় বিচার পাওয়া দরকার, সবই যদি বন্ধ হয়ে যায়, মানুষ কোথায় গিয়ে দাঁড়াবে? সূত্র: আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/তাওহীদ/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com