পশ্চিমবঙ্গে তৃণমূল-বিজেপি সংঘর্ষে নিহত ৪
প্রকাশ : ০৯ জুন ২০১৯, ০৯:৪৪
পশ্চিমবঙ্গে তৃণমূল-বিজেপি সংঘর্ষে নিহত ৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে শনিবার তৃণমূল ও বিজেপির মধ্যে সংঘর্ষে অন্তত চারজন নিহত হয়েছে।


এ ঘটনায় আরো অনেকে গুলিবিদ্ধ ও নিখোঁজ বলে স্থানীয়রা জানিয়েছে। এদিকে পুলিশ অবশ্য তিনজনের মৃত্যুর খবর স্বীকার করেছে।


এ সংঘর্ষের ঘটনায় রিপোর্ট চেয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।


স্থানীয় তৃণমূল নেতা শাহজাহান শেখের বাহিনী শনিবার সন্ধ্যায় হামলা চালায় বলে বিজেপির অভিযোগ। প্রথমে ওই এলাকায় তৃণমূলের বৈঠক হয় এবং বৈঠক শেষে বিজেপির পতাকা খুলতে শুরু করে তৃণমূল, তার থেকেই উত্তেজনার সূত্রপাত বলে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর দাবি।


কিন্তু জেলা তৃণমূলের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের পাল্টা অভিযোগ, বৈঠক শেষে মিছিল বের করেছিল তৃণমূল। সেই মিছিলে হামলা চালিয়ে তৃণমূল কর্মী কায়ুম মোল্লাকে গুলি করে ও কুপিয়ে খুন করা হয়।


বিজেপি জ্যোতিপ্রিয়র এই দাবি নস্যাৎ করে বলেছে, বাড়ি বাড়ি হামলা চালিয়ে গুলি করা হয়েছে বিজেপি কর্মীদের, তাতে অন্তত তিন বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে, জখম ও নিখোঁজ আরো অনেকে। বেপরোয়া গুলি চালানোর সময়ে তৃণমূলের গুলিতেই তৃণমূল কর্মী কায়ুম মোল্লা নিহত হয়েছে বলে তাদের দাবি।


তৃণমূলের একটি সূত্রের বক্তব্য, এ দিন বিকেলে ন্যাজাটে তাদের বুথ স্তরের দলীয় বৈঠক ছিল। তারপরে একটি মিছিল বের হলে বিজেপি তার উপর হামলা চালায়। মিছিলের পিছনে থাকা তৃণমূল কর্মী কায়ুম মোল্লাকে প্রথমে গুলি করা হয় এবং পরে টেনে নিয়ে গিয়ে কুপিয়ে মারা হয়। এরপরেই পাল্টা প্রতিরোধে নামে তৃণমূল। দলের অপর সূত্রে জানানো হয়, বৈঠক চলাকালীনই বিজেপি আক্রমণ চালায়।


তেবে বিজেপির দাবি, তৃণমূলই প্রথম তাদের উপর হামলা চালায়। যার জেরে দলের তিন কর্মীর মৃত্যু হয়েছে, দু’জনের অবস্থা আশঙ্কাজনক। দলীয় সূত্রে খবর, নিহতেরা হলেন প্রদীপ মণ্ডল, তপন মণ্ডল এবং সুকান্ত মণ্ডল।


গভীর রাতে বিজেপির একটি সূত্রে দাবি করা হয়, তাদের দলের আরো দুইজন মারা গেছে। তাদের নাম দেবব্রত মণ্ডল ও শঙ্কর মণ্ডল। রাতে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু দাবি করেন, সংঘর্ষে পাঁচ বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে, তার মধ্যে তিনজনের মৃতদেহ পাওয়া গেছে। বাকি দু’জনের দেহ পুলিশ সরিয়ে ফেলেছে বলে আমাদের কাছে খবর আসছে। এছাড়া চারজন নিখোঁজ। ওই চারজনের মধ্যে শঙ্কর মণ্ডল ও দেবদাস মণ্ডল নামে দু’জনের মৃত্যু হয়েছে বলে আমরা খবর পেয়েছি। কিন্তু পুলিশ মৃতের সংখ্যা কমিয়ে দেখাতে ওই দুজনের দেহ লোপাট করার চেষ্টা করছে।


পুলিশ বা প্রশাসনের তরফে এর সত্যতা স্বীকার করা হয়নি এখনো। পুলিশ সূত্রে সর্বশেষ বলা হয়েছে, বিজেপির দু’জন নিহত হয়েছে।


ঘটনায় সরাসরি তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে অভিযোগ করেছেন বিজেপি নেতা মুকুল রায়। পাশাপাশি পুরো বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে জানানো হবে বলে জানিয়েছেন তিনি।


এছাড়া এ ঘটনার নিন্দা জানিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়ও। খুব দ্রুই তৃণমূল সরকারকে বাংলার মানুষ শেষ করবে বলেও টুইটে লেখেন তিনি। সূত্র: আনন্দবাজার পত্রিকা ও এনডিটিভি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com