ফের কংগ্রেসের সংসদীয় দলের নেত্রী নির্বাচিত সোনিয়া
প্রকাশ : ০১ জুন ২০১৯, ১৪:৩৮
ফের কংগ্রেসের সংসদীয় দলের নেত্রী নির্বাচিত সোনিয়া
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রত্যাশামতোই আরো একবার ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সংসদীয় দলের নেত্রী হিসেবে নির্বাচিত হলেন সোনিয়া গান্ধী।


কংগ্রেসের নব-নির্বাচিত ৫২ জন এমপি ও রাজ্যসভার সদস্যদের উপস্থিতিতে শনিবার এই বৈঠক হয়। সেখানেই সোনিয়ার নাম নেত্রী হিসেবে প্রস্তাব করেন সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। ঐক্যমতের ভিত্তিতেই নেত্রী নির্বাচিত হন সোনিয়া।


পার্লামেন্টের সেন্ট্রাল হলে এই বৈঠক হয়। কংগ্রেস সংসদীয় কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন ইউপিএ চেয়ারপারসন সোনিয়া।


উত্তর প্রদেশের রায়বরেলি থেকে লোকসভায় জিতে এসেছেন তিনি। নির্বাচনে যে ১২ কোটি ১৩ লাখ মানুষ কংগ্রেসকে ভোট দিয়েছেন, তাদের সবাইকে নিজের বক্তব্যে ধন্যবাদ জানান তিনি।


অপরদিকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বৈঠকে বলেছেন, বিজেপির সঙ্গে প্রতিদিন লড়ব। দলের ঘুরে দাঁড়াবার প্রয়োজন আছে আর সেটা করার সুযোগও আছে কংগ্রেসের কাছে।


পার্লামেন্টের আগামী অধিবেশনে সরকার বিরোধিতার নীতি নির্ধারণ করা হয় বৈঠকে। ২৫ মে কংগ্রেসের সেন্ট্রাল ওয়ার্কিং কমিটির বৈঠকের পর এই প্রথম কোনো অফিসিয়াল মিটিং-এ উপস্থিত ছিলেন রাহুল।


এমনিতেই কংগ্রেসের ভোট বিপর্যয়ের পর থেকে দায় নিয়ে পদত্যাগ করার কথা ভাবছেন রাহুল। তিনি আগেই জানিয়েছেন, বিজেপির সাথে তার লড়াই মতাদর্শের। আর সেটা তিনি চালিয়ে যাবেন। তার মনে হয় দল পরিচালনের ভার না থাকলে সেই লড়াই করা তার পক্ষে সহজ হবে।


রাহুল বলেন, কংগ্রেসের সবার মনে রাখা উচিত তারা কারা? তাদের মনে রাখতে হবে তারা প্রতিটি ভারতীয়র জন্য লড়াই করছেন। সেটা মাথায় রেখেই চলা উচিত। সূত্র: এই সময় ও এনডিটিভি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com