আমি বিজেপিকে ঘৃণা করি: মমতা
প্রকাশ : ৩১ মে ২০১৯, ১২:২৪
আমি বিজেপিকে ঘৃণা করি: মমতা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি পশ্চিমবঙ্গের বাঙালি ও অবাঙালিদের মধ্যে বিভাজন তৈরি করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন। বলেছেন, বিজেপি বাংলার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাইছে। মমতা বলেন, তিনি বিজেপিকে ঘৃণা করেন।


এবারের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে বিজেপি পেয়েছে ১৮টি। গতবার দলটি মাত্র ২টি আসন পেয়েছিল। এবার লোকসভায় মোট ভোটের ৪৩ শতাংশ পেয়েছে তৃণমূল কংগ্রেস। আর ঘাড়ের কাছে শ্বাস ফেলা বিজেপি ৪০ শতাংশ। লোকসভা নির্বাচন শেষ হওয়া ও ফলাফল ঘোষণার পর বৃহস্পতিবার (৩০ মে) নৈহাটিতে প্রথম রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেন মমতা।


নির্বাচনের সময় নৈহাটি এলাকায় বহু তৃণমূল কর্মীকে ঘরছাড়া হতে হয়েছে বলে অভিযোগ তুলেছে দলটি। ঘরছাড়াদের ঘরে ফেরানোর উদ্যোগের অংশ হিসেবে বৃহস্পতিবার অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করে মমতার দল। পরে সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা দেন মমতা।


নৈহাটি পৌরসভার সামনে একটি মঞ্চে অনুষ্ঠিত সভায় মমতা বলেন, ‘বিজেপি রাজ্যের মধ্যে বাঙালি আর অ-বাঙালিদের মধ্যে বিভাজন করতে চাইছে। ওরা বাংলার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়। আমি বিজেপির মতো একটি রাজনৈতিক দলকে ঘৃণা করি। আমি দেশের সাধারণ মানুষকে বলব বিজেপির এই সাম্প্রদায়িক বিভাজনের বিরুদ্ধে আপনারা সরব হন।' মুখ্যমন্ত্রী বলেন, ‘বিজেপির গুন্ডারা ৪০০ বাঙালি পরিবারকে ঘরছাড়া করেছে। তাদের আমি ক্ষমা করব না।'


ভারতের এবারের লোকসভা নির্বাচনে ৫৪৩টি আসন‌ের মধ্যে ৫৪২টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়। বিজেপি এককভাবে পেয়েছে ৩০৩টি আসন। তাদের নেতৃত্বাধীন এনডিএ জোটের আসন ৩৫৪।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com