সন্ধ্যায় সরকার গঠনের আবেদন জানাবেন মোদী
প্রকাশ : ২৫ মে ২০১৯, ১৬:৩৩
সন্ধ্যায় সরকার গঠনের আবেদন জানাবেন মোদী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতীয় রাষ্ট্রপতির কাছে শনিবার সন্ধ্যায় সরকার গঠনের আবেদন জানাবেন নরেন্দ্র মোদী। এর আগে শুক্রবার ভারতীয় প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন নরেন্দ্র মোদী। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর পদে ৩০ মে শপথ নিতে পারেন তিনি।


এদিন এনডিএ-র শরিকদের সঙ্গে বৈঠকে বসবেন নরেন্দ্র মোদী। তারপর রাত আটটার দিকে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে নতুন সরকারের গঠনের আবেদন জানাবেন। আগামী সপ্তাহেই প্রধানমন্ত্রীর পদে শপথ নিতে পারেন মোদী। শপথগ্রহণ অনুষ্ঠানে বিদেশি রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ জানানো হতে পারে খবর। যদিও এমন জল্পনার কথা অস্বীকার করেছে সরকারি সূত্র।


শপথগ্রহণ অনুষ্ঠানে বিদেশি অতিথিদের আমন্ত্রণ নিয়ে মিডিয়ায় জল্পনা ছড়িয়েছে। এখনই এব্যাপারে কোনো খবর নেই।


রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র দিয়ে নরেন্দ্র মোদী টুইট করেন, সূর্যাস্ত হয় নিয়ম মেনে। কিন্তু আমাদের কাজের ঔজ্জ্বল্য কোটি কোটি মানুষের জীবন আলোকিত করতে থাকবে। নতুন ভোর অপেক্ষা। নতুন কাজ। ১৩০ কোটি মানুষের স্বপ্ন ও নতুন ভারতের স্বপ্নপূরণে আমরা আরো বদ্ধপরিকর।


শপথগ্রহণের আগে মায়ের আশিস নেবেন মোদী। যাবেন নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতেও।


টুইটারে প্রধানমন্ত্রী লিখেছেন, রবিবার বিকেলে মায়ের আশীর্বাদ নিতে গুজরাটে যাচ্ছি। পরেরদিন সকালে যাব কাশীতে। আমার উপরে ভরসা রাখার জন্য ধন্যবাদ জানাব সেখানকার মানুষকে।


শনিবার সপ্তদশ লোকসভার বিজয়ী প্রার্থীদের তালিকা রাষ্ট্রপতির হাতে তুলে দেন নির্বাচন কমিশনের তিন সদস্যের দল।


শুক্রবার ষোড়শ লোকসভা ভেঙে দেয়ার অনুমোদন দিয়েছিল কেন্দ্রীয় মন্ত্রিসভা। শনিবার তাতে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে শুক্রবারই রীতি মেনে ইস্তফাপত্র দেন নরেন্দ্র মোদী। তাঁর ইস্তফাপত্র গ্রহণ করে রাষ্ট্রপতি অনুরোধ করেছেন, নতুন মন্ত্রিসভার দায়িত্বভার নেয়ার আগে অন্তর্বর্তীকালীন সময়ে কাজকর্ম সামলান মন্ত্রীরা।


প্রসঙ্গত, ষোড়শ লোকসভার চলতি বছরের ৩ জুন পর্যন্ত মেয়াদ ছিল। সূত্র: জিনিউজ


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com