বুথ ফেরত সমীক্ষা ভুল, বললেন বিজেপি শরিক নেতা
প্রকাশ : ২০ মে ২০১৯, ২০:৪৫
বুথ ফেরত সমীক্ষা ভুল, বললেন বিজেপি শরিক নেতা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বুথ ফেরত সমীক্ষাকে ভুল বলে দাবি করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা এনডিএ-র অন্যতম গুরুত্বপূর্ণ শরিক অল ইন্ডিয়া আন্না দ্রাবিড়া মুনেত্রা কাজাগামের (এআইএডিএমকে) নেতা পালানীস্বামী।


সোমবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।


প্রতিবেদনে বলা হয়েছে, বুথ ফেরত সমীক্ষা নিয়ে উৎসাহিত বিজেপি। দলের সভাপতি অমিত শাহ থেকে শুরু করে প্রায় প্রত্যেকেই মনে করছেন একাধিক বুথ ফেরত সমীক্ষায় যে ফল উঠে এসেছে ২৩ তারিখ তা অক্ষরে অক্ষরে মিলে যাবে। কিন্তু এরই মধ্যে ভিন্ন সুর শোনালেন পালানীস্বামী।


দক্ষিণ ভারতে এনডিএ-র এই অন্যতম গুরুত্বপূর্ণ শরিক নেতা বললেন বুথ ফেরত সমীক্ষার ফলাফল মিথ্যে। বিভিন্ন সংস্থার বুথ ফেরত সমীক্ষার হিসাব ধরে পোল অফ পোলস করছে এনডিটিভি। তাতে দেখা যাচ্ছে শরিকদের সঙ্গে ঐক্যবদ্ধভাবে বিজেপি ৩০২টি আসন পেতে পারে এবং কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ পেতে পারে ১২২ টি আসন। ১১৮টি আসন পেতে পারে অন্য দলগুলো।


তামিলনাড়ুর হিসাব বলছে, এবার বিরোধী দল ডিএমকে-র ফল ভাল হবে। রাজ্যের ৩৯টি আসনের মধ্যে ২৭টি তাদের দখলে যেতে পারে।


একটি সমীক্ষা বলছে ২৭ নয় ৩৪টি আসন পেতে পারে করুনানিধির দল। গত বছর তাঁর প্রয়াণের পর ছোট ছেলে এম কে স্ট্যালিন দলের ভার নিয়েছেন। নিজেকে তামিলনাড়ুর মধ্যে আটকে না রেখে গোটা দেশের বিভিন্ন বিজেপি বিরোধী নেতার সঙ্গে মঞ্চ ভাগ করে নিয়েছেন তিনি। কলকাতায় বিজেপি বিরোধী ইউনাইটেড ইন্ডিয়ায় জনসভায় যোগ দিতে এসেছিলেন তিনি।


তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী বলেন, তার দল রাজ্যের ৩৯টি আসন জিতবে। বুথ ফেরত সমীক্ষায় যে ফল উঠে এসেছে তা মিলবে না। ২০১৪ সালে এআইএডিএমকের ফল অসম্ভব ভালো হয়েছিল। জয়ললিতার নেতৃত্বে রাজ্যের ৩৭টি আসনেই জিতেছিলেন তার দলের প্রার্থীরা। বছর দুয়েক আগে মারা যান তিনি। তার মৃত্যুর পর এই দলে বিভাজন স্পষ্ট হয়। সর্বক্ষণের সঙ্গী শশী কলাও দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হন। এখন তিনি জেলে। এরকমই একাধিক ঘটনায় এআইএডিএমকে নিজের সংগঠন হারাতে থাকে।


অন্যদিকে করুনানিধি মৃত্যুর পর সংগঠনকে সম্পূর্ণ নিজের হাতে নিয়ে ঢেলে সাজিয়েছেন স্টালিন।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com