হিন্দু কখনো জঙ্গি হতে পারেন না: মোদি
প্রকাশ : ১৫ মে ২০১৯, ১২:৫০
হিন্দু কখনো জঙ্গি হতে পারেন না: মোদি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্বাধীন ভারতের প্রথম জঙ্গি নাথুরাম গডসে একজন হিন্দু ছিলেন বলে মন্তব্য করেছিলেন অভিনেতা-রাজনীতিক কমল হাসান। মঙ্গলবার এর জবাব দিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, হিন্দু কখনো জঙ্গি হতে পারেন না।


লোকসভা ভোটের সময়ে হিন্দু সন্ত্রাস নিয়ে বিতর্ক হয়েছে অনেক। ‘গেরুয়া সন্ত্রাস’ নিয়ে বারবার সরব হয়েছিলেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ। ভোপাল কেন্দ্রে সেই দিগ্বিজয়ের বিরুদ্ধে মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করেছে বিজেপি। তা নিয়েও বিতর্ক কম হয়নি।


এরই মধ্যে ফের হিন্দু সন্ত্রাস প্রসঙ্গ উস্কে দিলেন কমল হাসান। চেন্নাইয়ে রবিবার এক নির্বাচনী সভার কমল বলেছেন, এটা মুসলিম অধ্যুষিত এলাকা বলে আমি এ কথা বলছি না। গান্ধীর মূর্তির সামনে দাঁড়িয়ে আছি বলেই এ কথা বলছি। স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী ছিলেন একজন হিন্দু। তার নাম নাথুরাম গডসে।


এই মন্তব্যের জেরে কমলের বিরুদ্ধে এফআইআর করেছে তামিলনাড়ু পুলিশ। তার বিরুদ্ধে ধর্মীয় আবেগে আঘাত করা ও বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতায় উস্কানি দেয়ার অভিযোগ আনা হয়েছে। তার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় ও হিন্দু সেনার এক কর্মী।
কমলের মন্তব্যের জেরে তার ‘জিভ কেটে নেয়া উচিত’ বলে মন্তব্য করেছিলেন এডিএমকে নেতা ও রাজ্যের মন্ত্রী এ অরুণাচলম।


এ নিয়ে এক সাক্ষাৎকারে মোদি বলেন, কমল হাসানের জ্ঞান আমার চেয়ে বেশি হতে পারে। আমার সীমিত জ্ঞান বলে যে, হিন্দু কখনো জঙ্গি হতে পারেন না। আবার জঙ্গি কখনো হিন্দু হতে পারে না।


বিজেপির হিন্দুত্ব-প্রচারের মোকাবিলায় সন্ন্যাসীদের দিয়ে যজ্ঞ করিয়েছেন দিগ্বিজয়। মধ্যপ্রদেশের খান্ডোয়ার সভায় মোদি বলেন, তারা এখন যজ্ঞ করাচ্ছেন, উপবীত দেখাচ্ছেন। কিন্তু তারাই গেরুয়ার উপরে সন্ত্রাসের তকমা লাগাতে চেয়েছেন। সূত্র: আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com