আমরা দাঙ্গা দিয়ে রাজনীতি করি না: মমতা
প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৯, ১০:০৭
আমরা দাঙ্গা দিয়ে রাজনীতি করি না: মমতা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি বলেছেন, আমরা দাঙ্গা দিয়ে রাজনীতি করি না। আমরা দেশকে পথ দেখাই।


লোকসভা নির্বাচনী প্রচারে তিনি শনিবার হাওড়ার পাঁচলায় এক সমাবেশে দেয়া ভাষণে এ কথা বলেন।


মমতা হিন্দুত্ববাদী বিজেপিকে তীব্র কটাক্ষ করে বলেন, আমি রামকৃষ্ণের কথা মানব, না ওই শয়তানদের কথা মানব? কার কথা মানব? আমরা রামকৃষ্ণ-স্বামী বিবেকানন্দের পথের পথিক। আমরা রবীন্দ্র-নজরুলের বাংলার লোক।


তিনি বলেন, আমরা দেশকে পথ দেখাই। আমরা দেশকে বিক্রি করি না। আমরা দাঙ্গা দিয়ে রাজনীতি করি না। এ মাটি সোনার মাটি। এটাই আমার গঙ্গা-যমুনা। এমাটি আমার রিস্তা। এ মাটি আমার শুভেচ্ছা-দোয়া। এ মাটি ভালোবাসা, আস্থা। মনে রাখবেন এ মাটি কখনো অন্যায়কে ক্ষমা করে না।


মমতা বলেন, এ মাটি পবিত্র মাটি। এ মাটি শান্তির মাটি, স্বস্তির মাটি। সেজন্য এ মাটিতে মানুষে মানুষে ভাগাভাগি হবে না।


তিনি বলেন, এই নির্বাচন খুব গুরুত্বপূর্ণ। এটা ১৪২৬ (সাল), মানুষ চাচ্ছে ৪২-এ ৪২ (আসন)। বাংলায় ৪২টি আসনের মধ্যে ৪২টি পেলে আমরা দিল্লি দখল করব। ভারতের সব রাজ্যের সঙ্গে আমাদের ভাব আছে। সবার সঙ্গে আমাদের বন্ধুত্ব আছে। ৪২-এ ৪২ নেবো, দিল্লি দখল করব। জয় হবে বাংলার, দেশের জয় হবে।


তিনি আরো বলেন, উত্তর প্রদেশ ও বাংলা মিলে সরকার গঠন করবে বলে আমি বিশ্বাস করি। তাই একটা ভোটও নষ্ট না করে দিল্লির সরকারকে বদলে দিন, পাল্টে দিন।


এদিকে মমতার রাজ্যে বিজেপি কর্মীদের প্রাণসংশয়ের পরিস্থিতি তৈরি হয়েছে বলে শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অভিযোগ করেছিলেন। এর ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ্য সভা থেকে তৃণমূল নেত্রী পাল্টা বিজেপি শাসিত গুজরাতকে সন্ত্রাসের অন্যতম শীর্ষ রাজ্য বলে তোপ দাগলেন।


ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর(এনসিআরবি) তথ্য উল্লেখ করে মমতা বলেন, ভাল করে পড়ে দেখুন। ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর তালিকায় দেখুন গুজরাত ১১ নম্বরে আর পশ্চিমবঙ্গ ১৯-এ।


সঙ্গে সঙ্গেই মোদির মুখ্যমন্ত্রিত্বের সময় ২০০২ সালে গুজরাতের দাঙ্গার প্রসঙ্গ টেনে এনে মমতার পাল্টা প্রশ্ন, এত বড় মিথ্যা কথা! এখানে নাকি ছেলে-মেয়েরা রাস্তায় বেরোতে পারে না! গুজরাতের দাঙ্গার কথা, গোধরা ভুলে গিয়েছ? সূত্র: পার্সটুডে ও আনন্দবাজার


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com