সেই ৩১ রোহিঙ্গা ভারতে ১৪ দিনের জেল হেফাজতে
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৯, ১০:০১
সেই ৩১ রোহিঙ্গা ভারতে ১৪ দিনের জেল হেফাজতে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত-বাংলাদেশের ত্রিপুরা সীমান্ত থেকে গ্রেফতার হওয়া শিশু-নারীসহ ৩১ রোহিঙ্গাকে মঙ্গলবার পশ্চিম ত্রিপুরার একটি আদালত ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছে। এর আগে চার দিন ধরে তারা সীমান্তের জিরো পয়েন্টে আটকে ছিলেন।


গত ১৮ জানুয়ারি থেকে ত্রিপুরা সীমান্তের নোম্যানসল্যান্ডে ৬ পুরুষ, ৯ নারী ও ১৬ শিশুসহ রোহিঙ্গারা আটকে ছিলেন। পরে ত্রিপুরার আমতলি থানা এলাকার রায়েরমুড়া সীমান্ত থেকে মঙ্গলবার বিএসএফ তাদেরকে আটক করে আমতলি থানায় হস্তান্তর করে। সেখান থেকে তাদেরকে পশ্চিম ত্রিপুরার স্থানীয় এক আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।


আব্দুল শুকুর নামে ধৃত এক রোহিঙ্গা গণমাধ্যমকে বলেন, তারা ট্রেনে চেপে জম্মু-কাশ্মীর থেকে ত্রিপুরা পৌঁছান। সীমান্ত দিয়ে বাংলাদেশ ঢোকার চেষ্টা করলে বিজিবি তাদের আটক করে ফেরত পাঠিয়ে দেয়।


তিনি বলেন, কাশ্মীর থেকে রোহিঙ্গাদের জোর করে ফেরত পাঠানো হয়েছে। সরকার ও ওখানকার লোকজন বলেছে আমরা যেন কাশ্মীর খালি করে দেই। তাই আমরা বাংলাদেশে যাওয়ার চেষ্টা করছিলাম।


শাজিদা বেগম নামে এক রোহিঙ্গা নারী বলেন, গত কয়েকদিনে কোনো ওষুধ না পেয়ে তার সন্তান অসুস্থ হয়ে পড়েছে।


শাহজাহান নামের এক রোহিঙ্গা বলেন, জাতিসংঘের দেয়া আমাদের রিফিউজি কার্ড রয়েছে। কিন্তু ওই কার্ড বিএসএফ মিলে কেড়ে নিয়েছে। আমরা শুধু নিরাপদে বাঁচতে চাই।


প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীর ন্যাশনাল প্যান্থার্স পার্টি (জেকেএনপিপি) জম্মুতে বসবাসকারী রোহিঙ্গা ও বাংলাদেশি অভিবাসীদের বহিষ্কারের দাবিতে একনাগাড়ে আন্দোলন চালাচ্ছে। সূত্র: পার্সটুডে


বিবার্তা/জাকিয়া


>>অবশেষে সীমান্ত থেকে ৩১ রোহিঙ্গাকে নিয়ে গেছে ভারত

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com