লাইফ সাপোর্টে অটলবিহারী বাজপেয়ী
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ১০:০৫
লাইফ সাপোর্টে অটলবিহারী বাজপেয়ী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর অবস্থা সঙ্কটজনক। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বুধবার রাতে এক বিবৃতিতে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স হাসপাতাল (এইএমএস) এ খবর জানিয়েছে।


চিকিত্সক আরতি ভিজ বলেন, গত ৯ সপ্তাহ ধরে সাবেক প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী হাসপাতালে ভর্তি রয়েছেন। দুর্ভাগ্যজনকভাবে গত ২৪ ঘণ্টায় তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। অবস্থা সঙ্কটজনক। তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।


বাজপেয়ীর শারীরিক অবস্থার অবনতির খবর পেয়েই এ দিন সন্ধ্যায় হাসপাতালে ছুটে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাজপেয়ীর শারীরিক পরিস্থিতির খোঁজখবর নেন তিনি। হাসপাতালে প্রায় ৫০ মিনিট মতো সময় কাটান মোদি।


এমস’র ডিরেক্টর চিকিত্সক রণদীপ গুলেরিয়ার তত্ত্বাবধানে বাজপেয়ীর চিকিত্সা চলছে। নেফ্রোলজি, কার্ডিওলজি, গ্যাস্ট্রোএনটেরোলজি এবং পালমোনোলজি বিভাগের চিকিত্সকদের নিয়ে গঠিত একটি মেডিক্যাল টিম তার শারীরিক অবস্থার সর্বক্ষণ নজর রাখছে।


কিডনি, মূত্রনালী ও বুকে সংক্রমণের জন্য গত ১১ জুন এইএমএসে ভর্তি হন বাজপেয়ী। হাসপাতাল সূত্রে সে দিন জানানো হয়, রুটিন চেক আপের জন্যই সাবেক প্রধানমন্ত্রীকে ভর্তি করানো হয়েছে। দীর্ঘদিন ধরেই বাজপেয়ীর একটি কিডনি অচল। ২০০৯ সালে স্ট্রোক হওয়ার পর থেকে তার স্মৃতিশক্তিও অনেকটাই লোপ পায়।


১৯৯৬, ১৯৯৮, ১৯৯৯ তিনবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বাজপেয়ী। ৯৩ বছর বয়সী অটল বিহরী ছিলেন ভারতের ১০ম প্রধানমন্ত্রী। এখনো পর্যন্ত বাজপেয়ী দেশের একমাত্র অ-কংগ্রেসি প্রধানমন্ত্রী যিনি নিজের মেয়াদ সম্পূর্ণ করেছেন। সূত্র: আনন্দবাজার ও এনডিটিভি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com