কলকাতায় বাংলাদেশ মিশনে ইফতার
প্রকাশ : ১২ জুন ২০১৮, ২২:৫৫
কলকাতায় বাংলাদেশ মিশনে ইফতার
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জমকালো ইফতার বলতে যা বোঝায় ঠিক তাই! মঙ্গলবার কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-হাইকমিশন প্রাঙ্গণে আয়োজন করা হয়েছিল এই ইফতার মাহফিল।


এতে যোগ দেন ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) মোফাকখারুল ইকবালসহ মিশনের অন্য কর্মকর্তারা, শিক্ষাবিদ পবিত্র সরকার, কলকাতা বইমেলার আয়োজক পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সভাপতি ও প্রকাশক শুধাংশু শেখর দে, দূরদর্শন কলকাতার সাবেক ডিরেক্টর পঙ্কজ শাহা সহ বিশিষ্টরা।


এছাড়া কলকাতাস্থিত যুক্তরাজ্য, থাইল্যান্ড, ইতালি, ফ্রান্স, জার্মানি দূতাবাসের প্রতিনিধিরাও। এর আগে ইফতারে উপস্থিত সুধীদের স্বাগত জানান তৌফিক হাসান এবং তাদের সাথে কুশল বিনিময় করেন।


তৌফিক হাসান জানান, ‘প্রতিবছরের মতো এবছরও ইফতার মহফিলের আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে আল্লাহ’র কাছে দোয়া করা হল যাতে বাংলাদেশ সহ সারা বিশ্বের মুসলিম সহ অন্য ধর্মের মানুষরা ভাল থাকেন, সমগ্র মানুষের উন্নতি, প্রগতির ধারা বজায় থাকে।’


অন্য একটি প্রসঙ্গে বাংলাদেশের মুন্সীগঞ্জের সিরাজদিখানে দুর্বৃত্তদের গুলিতে লেখক ও বিশাখা প্রকাশনীর মালিক শাহজাহান বাচ্চু (৬০)-এর নিহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের সাহিত্যিক, গবেষক অধ্যাপক ড. পবিত্র সরকার।



এদিন ইফতার মহফিলের ফাঁকে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পবিত্র সরকার বলেন, ‘বিষয়টি খুবই ভাবাচ্ছে। বাংলাদেশ সরকার নিশ্চয়ই এ ব্যাপারে অবগত আছে। এর আগে মহম্মদ জাফর ইকবাল, অভিজিৎ রায়, রিপনের ওপরও হামলার ঘটনা ঘটেছে। বিশ্বের যে কোনো প্রান্তে সাহিত্যিক, লেখকদের এই বিষয়গুলো ভাবাবে। আমি মনে করি যারা মুক্ত চিন্তা করেন তারা মানুষের সম্পদ। এটা সত্যিই আমাদের কাছে খুবই উদ্বেগের বিষয়।’


বিবার্তা/ডিডি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com