তরুণদের সঙ্গে প্রতারণা করেছেন মোদি: রাহুল গান্ধী
প্রকাশ : ০৭ জুন ২০১৮, ০৮:২৮
তরুণদের সঙ্গে প্রতারণা করেছেন মোদি: রাহুল গান্ধী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের তরুণ প্রজন্মের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতারণা করছেন বলে অভিযোগ করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বুধবার দেশটির মধ্যপ্রদেশে দলীয় এক কর্মসূচিতে তিনি বলেছেন, নরেন্দ্র মোদি কৃষকদের ধোঁকা দিয়েছেন। তাদেরকে মিথ্যে কথা বলেছেন। সবচেয়ে বড় প্রতারণা করেছেন তরুণদের সঙ্গে।


বিজেপিশাসিত মধ্য প্রদেশের মান্দসৌরে ‘কৃষক সমৃদ্ধি সংকল্প র্যা লি’তে দেয়া ভাষণে রাহুল গান্ধী আরো বলেন, আপনাদের সবাইকে উনি বছরে দুই কোটি কর্মসংস্থান দেয়ার কথা বলেছিলেন। এটাও বলেছিলেন যে, প্রত্যেকের ব্যাংক অ্যাকাউন্টে ১৫ লাখ রুপি করে দেয়া হবে। কিন্তু এই জনসমাবেশের মধ্যে কেউ কি দেখাতে পারবেন যে, মোদি কাউকে কর্মসংস্থান দিয়েছেন? তিনি কি কাউকে পাঁচ রুপিও দিয়েছেন?


তিনি বলেন, গোটা দেশে কৃষকরা তাদের অধিকার দাবি করছেন, চিৎকার করছেন, আত্মহত্যা করছেন। তাদের জন্য বিজেপি সরকারের অন্তরে এতটুকু জায়গা নেই। বড় বড় শিল্পপতিদের ঋণ মওকুফ করে দেয়া হলেও কৃষকদের ঋণ মওকুফ করা হচ্ছে না। মধ্য প্রদেশে কংগ্রেস সরকার গঠিত হলে ১০ দিনের মধ্যে কৃষকদের ঋণ মওকুফ করে দেয়া হবে। পুলিশের গুলিতে নিহত কৃষক পরিবারগুলোও ১০ দিনের মধ্যে সুবিচার পাবেন।


প্রসঙ্গত, ওই এলাকায় কৃষকদের ওপর পুলিশের গুলিবর্ষণের প্রথম বার্ষিকী পালনে এই কর্মসূচির আয়োজন করে কংগ্রেস। ২০১৬ সালের ৬ জুন কৃষকদের আন্দোলনে পুলিশের গুলিতে ছয় কৃষক নিহত হয়েছিল।


বুধবার রাহুল তাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে কথা বলেন। নিহত কৃষক পরিবারের এক সদস্যকে বুকে জড়িয়ে ধরেন কংগ্রেস নেতা।


সূত্র: এনডিটিভি, পার্স টুডে


বিবার্তা/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com