ভারতে মসজিদ বিস্ফোরণ মামলায় সবাই খালাস
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৯:৩৭
ভারতে মসজিদ বিস্ফোরণ মামলায় সবাই খালাস
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হায়দ্ররাবাদের মক্কা মসজিদ বিস্ফোরণে মামলায় প্রধান অভিযুক্ত নবকুমার সরকার ওরফে স্বামী অসীমানন্দসহ ৫ জনকেই বেকসুর খালাস দিয়েছে হায়দ্রারাবাদের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) বিশেষ আদালত।


অভিযুক্তদের বিরুদ্ধে ওই বিস্ফোরণের ঘটনায় কোন রকম প্রত্যক্ষ প্রমাণের অভাবে সোমবার মামলার রায়ে এদেরকে বেকসুর খালাস দেয় আদালত। অভিযুক্তরা প্রত্যেকেই কট্টর হিন্দুত্ববাদী নেতা বলেই পরিচিত বলে জানা গিয়েছে। স্বামী অসীমানন্দ ছাড়া বাকীরা হলেন দেবেন্দ্র গুপ্তা, লোকেশ শর্মা, ভারত মোহনলাল রাতেশ্বর ওরফে ভারত ভাই, রাজেন্দর চৌধুরী। এদিন রায়দানের সময় অভিযুক্তরা প্রত্যেকেই আদালতে হাজির ছিলেন।


আদালতের রায়দান নিয়ে এনআইএ’এর এক কর্মকর্তা জানান ‘আমরা আদালতের তরফে রায়ের কপিটি পেলে খতিয়ে দেখব এবং পরবর্তী পদক্ষেপ নেব।’


সূত্রে খবর নিম্ন আদালতের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হতে পারে এনআইএ। অন্যদিকে অভিযুক্তদের বেকসুর খালাস করে দেয়ার বিরোধিতা করেও হাইকোর্টের মামলা করতে পারেন ওই বিস্ফোরণে নিহত ও আহতদের পরিবারের লোকেরা।


উল্লেখ্য ২০০৭ সালের ১৮ মে হায়দ্রাবাদের ঐতিহাসিক মক্কা মসজিদে জুমার নামাজ আদায়ের সময়ই বিস্ফোরণ ঘটানো হয়েছিল বলে অভিযোগ। ওই হামলায় ৯ জন নিহত হয়, আহত হয় প্রায় ৫৮ জন। প্রথমে সিবিআই এই মামলার তদন্ত শুরু করলেও পরবর্তীতে তদন্তের ভার দেয়া হয় এনআইএ’এর হাতে।


এদিকে আদালতের এই রায়ের পরই হায়দ্রাবাদ জুড়ে সতর্কতা জারি করা হয়েছে। নতুন করে কোন সাম্প্রদায়িক সংঘর্ষ এড়াতে শহর জুড়ে ৩ হাজার পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীকে মোতায়েন করা হয়েছে।


হায়দ্ররাবাদ পুলিশের ডেপুটি কমিশনার ভি. সত্যনারায়ণ জানান স্পর্শকাতর এলাকাগুলিতে মানুষের গতিবিধির ওপর সিসিটিভি মারফত নজর রাখা হচ্ছে।


বিবার্তা/ডিডি/সুমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com