মুম্বাইয়ে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ৪
প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ২১:৫৫
মুম্বাইয়ে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ৪
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের মুম্বাই উপকূলে অয়েল ন্যাচারাল গ্যাস কর্পোরেশন (ওএনজিসি) এর পবন হংস হেলিকপ্টার দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছেন, নিখোঁজ রয়েছেন ৩ জন। উপকূল রক্ষী বাহিনীর সূত্রে জানা গেছে, দুর্ঘটনাগ্রস্থ হেলিকপ্টারটিতে ২ পাইলট ও ৫ জন যাত্রীসহ মোট ৭ জন ছিলেন। যাত্রীরা সকলেই ওএনজিসি কর্মী।


শনিবার সকাল ১০টা ২০ মিনিট নাগাদ জুহু বিচ বিমানবন্দর থেকে মুম্বাইয়ের উদ্যেশ্যে হেলিকপ্টারটি রওনা দেয়, সকাল ১১টা নাগাদ এটি নামার কথা ছিলো মুম্বাইয়ে ওএনজিসি'র নর্থ ফিল্ডে। কিন্তু ওড়ার ১৫ মিনিট পরে উপকূল তীর থেকে ৩০ নটিক্যাল মাইল দূরে থাকতেই ওই হেলিকপ্টারটির সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। মুহুর্তের মধ্যেই সমুদ্রে অভিযানে নামে উপকূল রক্ষী বাহিনী। জাহাজ ও অন্য হেলিকপ্টার দিয়ে অভিযান চালানো হয়।


পরে উপকূলেই হেলিকপ্টারের ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়। এসময় উদ্ধার করা হয় তিন জনের লাশ। এর মধ্যে ওএনজিসি'র ডেপুটি জেনারেল ম্যানেজার পঙ্কজ গর্গ, ভি.কে.বিন্দু লাল বাবুর লাশ উদ্ধার করা হয় ধ্বংস হয়ে যাওয়া হেলিকপ্টারের পাশ থেকে। এছাড়াও হেলিকপ্টারে ছিলেন সংস্থার তিন কর্মকর্তা আর. সরভানন, পি.এন. শ্রীনিবাসন এবং জোস অ্যান্টনি এবং পাইলট ক্যাপ্টেন ওহাতকার ও ক্যাপ্টেন কাটোচে।


এ দুর্ঘটনার পরই দেশটির প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামণের সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। উপকূলরক্ষী বাহিনী ও অন্যান্য এজেন্সিগুলিকে উদ্ধার কাজে সহায়তা করার জন্য আবেদন জানান তিনি। ঘটনার পর দুর্ঘটনাস্থলে পৌঁছেন ওএনজিসি'র সিএমডি।


বিবার্তা/ডিডি/শাহনেওয়াজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com