শিলিগুড়িতে বিজয় দিবস উদযাপন
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৭, ০২:৩০
শিলিগুড়িতে বিজয় দিবস উদযাপন
শিলিগুড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক বাংলা ভাষা-সংস্কৃতি সমিতির উদ্যোগে শিলিগুড়িতে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।


শনিবার বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।


সভায় বাংলাদেশের লেখক ও কবি মাসুদ করিম, উদার আকাশ পত্রিকার সম্পাদক-কবি ও কল্যাণী বিশ্ববিদ্যালয়ের দূরশিক্ষার সহ-অধিকর্তা ফারুক আহমেদ, আন্তর্জাতিক বাংলাভাষা-সংস্কৃতি সমিতির দিল্লিস্থ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুভাষ রায়, শিলিগুড়ি শাখার সম্পাদক সজল গুহ, কবি ও সংগীত শিল্পী মুকুল চক্রবর্তী, লেখিকা স্মৃতিকণা মুখোপাধ্যায়, কণিকা দাস, সুলেখা সরকার, কবি ও সাহিত্যিক লালমিয়া মোল্লা, কবি অরূপ পান্তি, শিপ্রা পাল, দীপা সরকার, শ্যামলী রায়, শুভেন্দু পালিত প্রমুখ উপস্থিত ছিলেন।


আন্তর্জাতিক বাংলাভাষা-সংস্কৃতি সমিতি শিলিগুড়ি মহানগর শাখার তরফে আগত সকলকে সবুজ স্বাগত জানন শিলিগুড়ি শাখা। ভারতবর্ষের একটি ছোট্ট শহর শিলিগুড়িতে পালিত হচ্ছে বাংলাদেশের মহান বিজয় দিবস। টুকরো টুকরো বক্তব্যে ভরে উঠেছে পরিবেশ। কবি কৃষ্ণকুসুম পাল তার বক্তৃতায় শেখ মুজিবুর রহমানকে দ্বিতীয় নেতাজি বলে উল্লেখ করেন। মুক্তিযোদ্ধা দুলাল গোবিন্দ সরকার মুক্তিযুদ্ধের লোমহর্ষক কাহিনী শোনান। বন্ধু মইনুল হকের স্মৃতি চারণা করেন। কবি অরূপ পান্তি বালক বয়সে বন্ধুদের সঙ্গে কীভাবে সাইকেল নিয়ে বসিরহাট পেরিয়ে যুদ্ধপরবর্তী দৃশ্য দেখতে গিয়েছিলেন তা উল্লেখ করেন। বাংলাদেশের কবি মাসুদ করিম মুক্তিযুদ্ধে ভারতের অবদানের কথা বলেন। তিনি শেখ হাসিনার কথা উল্লেখ করে বলেন, ধর্ম যার যার, উৎসব সবার।


সংগীত ও কবিতা পাঠে অংশগ্রহণ করেন মুকুল চক্রবর্তী, সুলেখা সরকার, শ্রাবন্তী মণ্ডল। এছাড়া বক্তৃতায় অংশগ্রহণ করেন কবি ও বিজ্ঞানী নির্মলেন্দু দাশ, ধীরেন্দ্রনাথ রায়, ড. সৌম্যদীপ সরকার, আশিস ঘোষ, কৌশিক চ্যাটার্জি প্রমুখ।


বিবার্তা/ফারুখ/সোহাগ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com