অন্ধ্রপ্রদেশে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ২৬
প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৭, ০৯:৪০
অন্ধ্রপ্রদেশে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ২৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায় কৃষ্ণা নদীতে পর্যটক বোঝাই নৌকা ডুবে ২৬ জন মারা গেছে। কৃষ্ণা নদীর সঙ্গম ঘাটে ৩৮ জন যাত্রী নিয়ে নৌকাটি উল্টে যায়।
হায়দরাবাদ থেকে প্রায় ২৭৫ কিমি দূরে এই দুর্ঘটনাটি ঘটে। নৌকাটি একটি প্রাইভেট টুরিজম কোম্পানির। নৌকাটির কোনো লাইসেন্স ছিল না।


বিজয়ওয়াড়ার কাছে ভবানী দ্বীপ থেকে সঙ্গম ঘাটের উদ্দেশে রওনা হওয়ার পরই দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় মৎস্যজীবীরা ১৫ জনকেউদ্ধার করেছেন। কয়েকজন সাঁতার কেটে পাড়ে পৌঁছে যান।


উদ্ধার হওয়া এক পর্যটক অভিযোগ করেছেন, নৌকায় কোনও লাইফ জ্যাকেট ছিল না। তবে নৌকার কর্মীরা বলছেন যে পথে নৌকাটি যাচ্ছিল, সেই পথে কোনও লাইফ জ্যাকেটের প্রয়োজন হয় না।


স্থানীয় প্রশাসন সূত্রে খবর, দুর্ঘটনার খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে যায় ৩০ সদস্যের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স। ৪৫ সদস্যের স্টেট ডিজাস্টার রিলিভ ফোর্স এবং দমকল বাহিনীর সদস্যরাও উদ্ধার কাছে হাত লাগান।


খবর পেয়ে ঘটনাস্থলে যান উপমুখ্যমন্ত্রী এন চিনারাজাপ্পা। মৃতদের পরিবারকে ৫ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে দুর্ঘটনার প্রাথমিক রিপোর্ট দেয়া হয়েছে। নৌকাটিতে নির্দিষ্ট সংখ্যার তুলনায় অনেক বেশি যাত্রী তোলা হয়েছিল বলে অভিযোগ স্থানীয় প্রশাসনের।


দুর্ঘটনাগ্রস্তদের প্রায় সবাই প্রকাশম এবং নেল্লোরের বাসিন্দা বলে জানা গিয়েছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com