ভারতে মুসলিম যুবককে গুলি করে হত্যা
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৭, ২০:১৮
ভারতে মুসলিম যুবককে গুলি করে হত্যা
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোরক্ষকদের বিরুদ্ধে গরু বহনের অভিযোগে এক মুসলিম যুবকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে। রাজস্থানের আলওয়ার জেলার গোবিন্দ গধ এলাকায় এ ঘটনা ঘটে।


নিহত যুবকের নাম ওমর খান। তার আরেক সঙ্গী তাহির খানকে প্রচণ্ড মারধর করা হয়েছে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, গত শনিবার রাতে ওই ঘটনাটি ঘটে রাজস্থান ও হরিয়ানা সীমান্তের কাছে। ওই দিন একটি মিনি ট্রাকে করে আলওয়ার থেকে হরিয়ানায় গরু নিয়ে যাচ্ছিলেন ওই দুই মুসলিম যুবক। সে সময়ই তাদের ওপর হামলা চালায় কয়েকজন অপরিচিত যুবক। এরপর গরু বহনের অভিযোগ পথে তাদের গাড়ি আটকে দুইজনকেই প্রচণ্ড মারধর করা হয় এবং তাদেরকে লক্ষ্য করে গুলি চালানো হয় বলে অভিযোগ উঠেছে। গুলির আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওমর খানের। তার শরীরে বুলেটের চিহ্ন পাওয়া গেছে বলে জানা গেছে।


এরপর আলওয়ারের লাশ নিয়ে যাওয়া হয় রাজীব গান্ধী জেনারেল হাসপাতালের মর্গে। অন্যদিকে আহত তাহিরকে ভর্তি করানো হয় হরিয়ানার একটি বেসরকারি হাসপাতালে।


দুই জনেই মেও সম্প্রদায়ের মানুষ বলে জানা গেছে। হামলার ঘটনার খবর ছড়িয়ে পড়তেই স্থানীয় মেও সম্প্রদায়ের মানুষরা হাসপাতালে গিয়ে ওমরের লাশ শনাক্ত করে।


ওই সম্প্রদায়ের অভিযোগ পুলিশের যোগসাজশেই কট্টর হিন্দুত্ববাদী সংগঠনের মানুষরাই এই হামলা চালানোর পর ওই দুইজনের গায়ে অগ্নিসংযোগ করা হয়। ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানিয়েছে তারা, যদিও এখনও পর্যন্ত থানায় কোন এফআইআর দায়ের করা হয়নি।


আলওয়ারের মেও গ্রাম পঞ্চায়েত চেয়ারম্যান শের মহম্মদ জানান, ‘গ্রামবাসীরা আমাকে বলেছেন হামলাকারীদের কোন ইউনিফর্ম ছিল না। তারা শুধু গুলিই করেনি, মারধরও করেছে তাদেরকে।’


বিবার্তা/ডিডি/আমিরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com