সীমান্তে অস্ত্র উদ্ধার করেছে বিএসএফ
প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৭, ০১:০৮
সীমান্তে অস্ত্র উদ্ধার করেছে বিএসএফ
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এর মধ্যে রয়েছে ৪ টি ৭.৬৫ এমএম পিস্তল, ৮ টি ম্যাগাজিন এবং ১৯ টি তাজা গুলি। ওই অস্ত্র ও গোলাবারুদ বাংলাদেশে পাচার হচ্ছিল বলেই ধারণা বিএসএফের।


মঙ্গলবার গভীর রাতে ভারত-বাংলাদেশ আন্তজাতিক সীমান্তের খুব কাছে পশ্চিমবঙ্গের মালদা জেলার কালিয়াচক থেকে এই অস্ত্র উদ্ধার করে বিএসএফ। এরপরই তার কালিয়াচক থানার পুলিশের হাতে তা তুলে দেয়া হয়।


বুধবার বিএসএফের শীর্ষ কর্মকর্তা জানান, ‘সীমান্ত বরার চুরিয়ান্তপুর চৌকিতে কর্মরত বিএসএফের ২৪ ব্যাটেলিয়নের একটি বিশেষ দল সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে সীমান্তে ওঁত পেতে থাকে। এরপর রাত ১১.৪৫ মিনিট নাগাদ বাহিনীর সদস্যরা ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের কাঁটাতারের উভয় পাড়েই কিছু গতিবিধ লক্ষ্য করেন। দেখা যায় ভারতীয় সীমান্তে এক দুর্বিত্ত সীমান্তের খুব কাছ থেকে একটি প্যাকেট ওপারে ছোঁড়ার চেষ্টা করছে। এরপরই বাহিনীর সদস্যরা তাকে চ্যালেঞ্জ জানালে অন্ধকার, কাদা ভর্তি মাঠের সুযোগ নিয়ে ওই জায়গা ছেড়ে পালিয়ে যায় ওই ভারতীয়। ওই প্যাকেটটি বাংলাদেশের দিকে কোন দুর্বিত্তের হাতে পৌঁছোনোর কথা থাকলেও যদিও তা আর সম্ভব হয়নি।


বিএসএফ কর্মকর্তা আরও জানান, ‘এরপর ওই জায়গায় অভিযান চালিয়ে একটি প্যাকেট উদ্ধার করা হয়, তার ভেতর থেকেই পিস্তল, ম্যাগাজিন ও গুলি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া পিস্তলগুলি খুবই আধুনিক ও উন্নত মানের হলেও সেগুলো পশ্চিমবঙ্গ বা পাশের রাজ্য বিহার বা ঝাড়খণ্ডের কোন অবৈধ অস্ত্র কারখানায় সেগুলো তৈরি করা হয়েছিল বলে মনে করা হচ্ছে।’


বিবার্তা/ডিডি/আমিরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com