নোট বাতিলের সিদ্ধান্তে জয়ী হয়েছি: মোদী
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৭, ১৩:২৬
নোট বাতিলের সিদ্ধান্তে জয়ী হয়েছি: মোদী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কালো অর্থের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে নোট বাতিলের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই যুদ্ধে তিনি জয়ী হয়েছেন বলে দাবি করেছেন।


প্রধানমন্ত্রী তার দেশের জনগণকে ধন্যবাদ জানিয়ে বলেন, কালো টাকা ও দুর্নীতির বিরুদ্ধে ১২৫ কোটি ভারতীয় লড়াই করেছেন এবং নিশ্চিতভাবে তারা জয়ী হয়েছেন।


নোট বাতিলের বর্ষপুর্তি উপলক্ষ্যে বুধবার সকালে সাত মিনিটের একটি ভিডিও নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করেন মোদী। সেখানে তিনি নোট বাতিলের সুফলের কথা তুলে ধরেন। সেই সঙ্গে কেন নোট বাতিল প্রয়োজন ছিল তারও ব্যাখ্যা দেন।


গত বছর ৮ নভেম্বর ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল ঘোষণা করেছিলেন মোদী। সেই সিদ্ধান্তকে প্রশাসনের অন্যতম ‘বলিষ্ঠতম’ পদক্ষেপ বলে উল্লেখ করেন তিনি।


ভিডিওতে মোদী বলেন, ২০১৪ সালের আগে দেশে কালো অর্থে ছেয়ে গিয়েছিল। মাকড়সার জালের মতো বিস্তার করেছিল দুর্নীতি। কালো অর্থ ও দুর্নীতির ঘুঘুর বাসা ভাঙতে এবং দেশের অর্থনীতিকে ‘স্বচ্ছ’ করতে এই সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন ছিল।


সেই লড়াইয়ে দেশের জনতা স্বতস্ফূর্তভাবে সামিল থাকায় ও কালো টাকা বিরোধী লড়াইয়ের নানা সিদ্ধান্তে সরকারের পাশে থাকায় তাদের ধন্যবাদ জানান মোদি।


তিনি দাবি করেন, নোট বাতিল জঙ্গি ও মাওবাদীদের মেরুদণ্ড ভেঙে দিয়েছে। কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ অনেকটাই ধাক্কা খেয়েছে।


এদিকে নোট বাতিলের বর্ষপূর্তিতে একদিকে সমারোহে পালিত হচ্ছে নোট বাতিল পর্ব। অন্যদিকে প্রবল বিক্ষোভে সামিল বিরোধীরা। সরকার পক্ষ ‘কালো ধন’ বিরোধী দিবস আর সরকার বিরোধীরা ‘কালো দিন’ পালন করছে।


নোট বাতিলের বর্ষপূর্তিতে এনডিএ তথা বিজেপি ও তার শরিক দলগুলোর সমাবেশে চলছে নোট বাতিলের পক্ষে ঢালাও সাফাই। অন্যদিকে বিরোধী কংগ্রেস ও অন্য দলগুলো দিনটিকে কালো দিন হিসেবেই চিহ্নিত করেছে। পথে নেমে শুরু হয়েছে প্রতিবাদ। কোথাও বিক্ষোভে সামিল কংগ্রেস, কোথাও বামদলগুলোসহ অন্যান্য রাজনৈতিক সংগঠন।


দিল্লি, মুম্বাই, কলকাতা, চেন্নাই ও হায়দরাবাদসহ সর্বত্রই চলছে নোট বাতিলের পক্ষে ও বিপক্ষে প্রচার। সূত্র: ওয়েবসাইট


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com