পূজায় দিল্লিতে সন্ত্রাসী হামলার আশঙ্কা, সতর্কতা জারি
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১৩:০৬
পূজায় দিল্লিতে সন্ত্রাসী হামলার আশঙ্কা, সতর্কতা জারি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

উত্‍সবের আবহের মধ্যেই বড় ধরনের সন্ত্রাসী হামলার মুখে পড়তে পারে ভারতের রাজধানী দিল্লি।


বুধবার (২ অক্টোবর) এমনই সতর্কবার্তা জারি করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলো।


হামলা চালাতে কাশ্মীর থেকে এরইমধ্যে কয়েকজন সন্ত্রাসী দিল্লি পৌঁছেছে বলে জানানো হয়েছে। নবরাত্রির মধ্যেই দিল্লিতে সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা রয়েছে বলে বার্তা পেয়েছে দিল্লি পুলিশের অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড। স্পেশাল সেলের একজন সিনিয়র কর্মকর্তা এ খবরের সত্যতা স্বীকার করেছেন।


নবরাত্রির মধ্যে রাজধানীতে যাতে নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়, তা নিশ্চিত করতে নির্দেশ দেয়া হয়েছে। সতর্ক করা হয়েছে ১৫টি জেলার ডিসিপিদের।


রেল স্টেশন, মেট্রো স্টেশন, শপিং মল, বাজারের মতো যেসব জায়গায় বহু মানুষের আনাগোনা থাকে ওই সব জায়গায় কড়া নজরদারি রাখা হচ্ছে। নিয়মিত নজর রাখা হচ্ছে সিসিটিভি ক্যামেরায়। কোনো রকম সন্দেহজনক গতিবিধি দেখলেই পুলিশ কড়া ব্যবস্থা নেবে বলে জানানো হয়েছে। এছাড়াও শহরের বিভিন্ন গেস্ট হাউস ও হোটেলগুলোতেও কারা আসছে-যাচ্ছে, সেদিকে নজর রাখা হচ্ছে।


এদিকে, ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, কাশ্মীর নিয়ে উত্তেজনার পরিপ্রেক্ষিতে ভারতে ফের সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মার্কিন প্রতিরক্ষা সচিব র‌্যান্ড্যাল শ্রিভার এ আশঙ্কার কথা জানিয়েছেন বলে এ সংবাদমাধ্যমটি প্রকাশ করেছে।


ভারতের গোয়েন্দা সংস্থাগুলো সম্ভাব্য জঙ্গি হামলার বিষয়ে আগেই সরকারকে রিপোর্ট দিয়েছে। নিয়ন্ত্রণ রেখা এবং সীমান্তের ওপারে প্রশিক্ষিত জঙ্গিদের জড়ো করা হয়েছে, এমন খবরও মিলেছে। তার মধ্যে মার্কিন আশঙ্কা নতুন মাত্রা যোগ করল।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com