ডেঙ্গু নির্মূলে বরাদ্দ ৫৩ কোটি টাকা
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ১৫:০৩
ডেঙ্গু নির্মূলে বরাদ্দ ৫৩ কোটি টাকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গু নির্মূলে ঢাকার দুই সিটি করপোরেশনকে ১৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছে দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।


এ ছাড়া বাকি সিটি করপোরেশনগুলোকে আট কোটি ও অন্য পৌরসভাগুলোকে ৩০ কোটি বরাদ্দ দেয়া হয়েছে। সব মিলিয়ে মশা নিধনে ৫৩ কোটি টাকা টাকা বরাদ্দ দেয়া হয়েছে।


বুধবার (৭ আগস্ট) সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সভাকক্ষে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের (বিসিজেএফ) নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম এ তথ্য জানান।


তিনি বলেন, ঢাকার দুই সিটি করপোরেশনকে সাড়ে ৭ কোটি টাকা করে আমরা ১৫ কোটি টাকা থোক বরাদ্দ হিসাবে দিয়েছি, যাতে ডেঙ্গু মোকাবিলায় তারা আর্থিক ব্যয় করতে পারে। তেমনিভাবে অন্য সিটি করপোরেশগুলোর জন্য একটি অংকের টাকা বরাদ্দ করে পাঠানো হয়েছে।


মন্ত্রী বলেন, ঢাকা বাদে বাকি সিটি করপোরেশনগুলোকে আট কোটি ও অন্য পৌরসভাগুলোকে ৩০ কোটি বরাদ্দ দেয়া হয়েছে। সব মিলিয়ে মশা নিধনে ৫৩ কোটি টাকা টাকা বরাদ্দ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।


স্থানীয় সরকারমন্ত্রী বলেন, সাধারণত এডিস মশার প্রাদুর্ভাব হয় মার্চ-এপ্রিল থেকে এবং অক্টোবর-নভেম্বর পর্যন্ত স্থায়িত্ব হয়। আমরা মার্চ-এপ্রিল থেকে নিয়মিত এখানে সভা করেছি, দুই মেয়রকে নিয়ে সভা করেছি এবং করণীয়গুলো ঠিক করেছি এবং সে করণীয় অনুযায়ী কাজ করা হচ্ছে।


তাজুল ইসলাম জানান, ডেঙ্গু মোকাবেলায় যে ওষুধ ব্যবহার করা হচ্ছে, সেগুলোর কার্যকারিতাও পরীক্ষা করা হচ্ছে।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com