অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশিষ্টজনরা
বিবার্তা তার লক্ষ্যে পৌঁছে যাক
প্রকাশ : ০২ আগস্ট ২০১৯, ২২:২০
বিবার্তা তার লক্ষ্যে পৌঁছে যাক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জমকালো আয়োজনে অনলাইন নিউজপোর্টাল বিবার্তা২৪ ডটনেটের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।


শুক্রবার (২ আগস্ট) বিকেলে রাজধানীর এলিফ্যান্ট রোডের দীপনপুরে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশিষ্টজনরা বক্তব্য দেন। সভায় সভাপতিত্ব করেন বিবার্তা২৪ ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি।


অনুষ্ঠানে পাওয়ার সেলের (ডিজি) মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বলেন, বিবার্তার সঙ্গে আমরা অঙ্গাঙ্গীভাবে জড়িত। তিনি বলেন, বিবার্তা শব্দটির অর্থ খুবই সুন্দর। এটি বাংলাদেশের সঙ্গেও যায়। আবার বঙ্গবন্ধুর সঙ্গেও যায়। বিবার্তা তার লক্ষ্যে পৌঁছে যাক। গণমাধ্যম জগতে বিবার্তার একটি সুন্দর অবস্থান তৈরি হোক।



নিউজ ২৪-এর নিউজ এডিটর আঙ্গুর নাহার মন্টি বলেন, বিবার্তা২৪ ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক। বাণী ছাত্রলীগের নেত্রী ছিলেন। তিনি বলেন, আমরা একটি সময় ও অসময়ের মধ্যে আছি।


তিনি আওয়ামী লীগের কিছু কার্যক্রম ও ব্যক্তিদের নিয়েও কথা বলেন। তিনি বলেন, আমরা মানুষের জন্য কাজ করি। সব খারাপ কাজের বিরুদ্ধে দাঁড়িয়ে যাই। বিবার্তাও একই কাজ করে যাচ্ছে। অন্যায়ের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে বড় ভূমিকা রাখছে।


সাবেক ছাত্রনেতা নাজমুল হুদা চঞ্চল বলেন, বিবার্তা২৪ ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি আপার সঙ্গে আমার সেই ২০১৩ সাল থেকে সম্পর্ক। তিনি রাজপথে আন্দোলন-সংগ্রামের পর এখন গণমাধ্যমেও সংগ্রাম শুরু করেছেন। এ সংগ্রামে তিনি সফলভাবে এগিয়ে যাচ্ছেন।



তিনি বলেন, গণমাধ্যম সমাজের দর্পণ। কেউই নিরপেক্ষ নয়। সবারই নিজস্ব মতামত রয়েছে। তবে নীতিগতভাবে সত্য তথ্য তুলে ধরতে হবে।


সাবেক ছাত্রনেতা জসিম উদ্দিন বলেন, আমি বিশ্ববিদ্যালয় জীবনে মুক্তিযুদ্ধের স্বপক্ষে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলাম। তখন আমাদের অনেক বিরূপ পরিস্থিতি মোকাবেলা করতে হয়েছিল। বিবার্তা সম্পাদক বাণী ইয়াসমিন হাসি আপাও আমাদের সঙ্গে রাজনীতির সঙ্গে জড়িত থেকে মুক্তিযুদ্ধবিরোধী শক্তির বিরুদ্ধে রাজপথে সক্রিয় ছিলেন। আজকে তারই প্রতিষ্ঠিত বিবার্তাও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে অনেক দূর এগিয়ে যাবে। তারা দেশ ও জাতির কল্যাণে কাজ করবে।



সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান সুইট বলেন, সমাজের যে কজন মানুষ অন্যায়ের বিরুদ্ধে কথা বলছেন, তাদের মধ্যে বিবার্তা ও এর সম্পাদক বাণী ইয়াসমিন হাসি রয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে আমরা কাজ করি। আমরা যারা মুক্তিযুদ্ধ দেখিনি, কিন্তু আমরা এখন কলম হাতে কাজ করে যাচ্ছি।


গৌরব’৭১-এর সভাপতি এস এম মনিরুল ইসলাম মনি বলেন, সাংবাদিকতা আমার ভালো লাগে। এর মাধ্যমে সমাজের অসঙ্গতি তুলে ধরা যায়।



তিনি বলেন, বিবার্তাও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করছে। এর ধারাবাহিকতা রক্ষা করে তারা অনেকদূর এগিয়ে যাবে।


গৌরব’৭১-এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন বলেন, আমরা দেশের জন্য কাজ করছি। কিন্তু অন্যায়ের বিরুদ্ধে কথা ও কাজ করতে গিয়ে নানাভাবে বাধাপ্রাপ্ত হচ্ছি। অনেক ক্ষেত্রে আমাদের থামিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। কিন্তু আমাদের কোনোভাবেই থামানো যাবে না।



এর আগে বিবার্তার অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন-সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আবদুল কুদ্দুস, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ, সারাবাংলা ডটনেট ও গাজী টিভির এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।


বিবার্তা/রবি/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com