জাবিতে 'আধুনিক যুগে বিশ্ব রাজনীতি' বিষয়ক পোস্টার প্রদর্শনী
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৪
জাবিতে 'আধুনিক যুগে বিশ্ব রাজনীতি' বিষয়ক পোস্টার প্রদর্শনী
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সমসাময়িক বিশ্ব রাজনীতি ও রাজনৈতিক পরিবর্তন সম্পর্কিত 'আধুনিক যুগে বিশ্ব রাজনীতি'র উপর পোস্টার প্রদর্শন করা হয়েছে।


সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের করিডরে পোস্টার প্রদর্শনীর এ আয়োজন করা হয়। এ আয়োজন করে বিভাগের ৪৭ ব্যাচের (দ্বিতীয় বর্ষ) শিক্ষার্থীরা।


সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. নুরুল হুদা সাকিবের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের ২০টি দল প্রদর্শনীতে অংশগ্রহণ করে। এসময় বিভিন্ন দল আন্তর্জাতিক রাজনীতির পূর্ব ও বর্তমান প্রেক্ষাপট এবং ভবিষ্যৎ পরিবর্তন সম্পর্কে পোস্টার তৈরি ও উপস্থাপন করেন।


উপস্থাপিত বিষয়ের মধ্যে ছিলো আধুনিক বিশ্বে সন্ত্রাসবাদ ও প্রতিকার, গণতান্ত্রিক শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠার পথে অন্তরায়, বিশ্ব রাজনীতিতে গণমাধ্যমের ভূমিকা, ওয়ান বেল্ট ওয়ান রোড, দক্ষিণ চীনের সামুদ্রিক বিরোধ, বিশ্ব রাজনীতির আধুনিকায়ন, রোহিঙ্গা সঙ্কট, বিশ্বরাজনীতিতে সভ্যতার সংঘাত, পারমাণবিক অস্ত্র ও বিশ্বরাজনীতি ইত্যাদি।


এসময় সমন্বয়ক ড. নুরুল হুদা সাকিব মত প্রকাশ করে বলেন, পোস্টার প্রদর্শনী মুলত উচ্চতর স্তরের শিক্ষার্থীদের জন্য। ভবিষ্যতে আমাদের শিক্ষার্থীরা যখন উচ্চ শিক্ষা অর্জনের জন্য বাইরের দেশে যাবে তখন তাদের পোস্টার প্রেজেন্টেশনের জন্য কোন প্রকার সমস্যার সম্মুখীন হতে না হয় এটাই আমাদের মুল উদ্দেশ্য। এসময় তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।


বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী হালিমা সাদিয়া বলেন, সকলে যেখানে স্নাতকোত্তর পরীক্ষা শেষে গিয়েও পোস্টার প্রেজেন্টেশন পায় না, সেখানে আমরা দ্বিতীয় বর্ষে থাকাকালীন এরকম একটা সুযোগ নিঃসন্দেহে একটি বড় পাওয়া। শিক্ষকেরা যেভাবে বিভিন্ন প্রশ্ন, মন্তব্য ও পরামর্শের মাধ্যমে আমাদেরকে অনুপ্রাণিত করেছেন তাতে আমরা কৃতজ্ঞ।


এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড নাসরীন সুলতানা, ছাত্রকল্যাণ উপদেষ্টা ও সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান, বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ ও অন্যান্য বিভাগের প্রায় অর্ধ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


বিবার্তা/শিহাব/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com