ছাত্রলীগ নিয়ে ধান্দাবাজি বাদ দিন
প্রকাশ : ২৮ এপ্রিল ২০১৮, ১৬:৩৮
ছাত্রলীগ নিয়ে ধান্দাবাজি বাদ দিন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্তমান ছাত্রলীগ আর কতদিন পাপেট চরিত্রে অভিনয় করবে? কোন ছাত্রলীগের নেতার নিজেদের রাজনৈতিক ক্ষমতাকে প্রয়োগ করার যে সামর্থ্য নেই, সেটি আজ পরিষ্কার। গ্রুপিং আর লবিং এ তাদের ক্ষমতা ও গ্রহণযোগ্যতা দিনদিন তলানিতে এসে ঠেকছে। সম্প্রতি কোটা সংস্কার আন্দোলন তার জ্বলন্ত উদাহরণ!


টাকার বিনিময়ে কিংবা ভাইয়ের জন্য হয়ে উঠছে মহা-ক্ষমতাধর নেতা! বিরোধী আদর্শ, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী কিংবা অছাত্র এখানে বিবেচ্য বিষয় নয়। এখানে পরিচ্ছন্ন ইমেজ ও আদর্শ সবচেয়ে দুর্বল দিক হিসেবে বিবেচিত হয়।


কেন্দ্রে যেমন কোনো মন্ত্রী কিংবা সাংগঠনিক নেতার হাতে ছাত্রলীগ নানান গ্রুপে বন্দী, ঠিক তেমনি মাঠ পর্যায়েও জেলা ছাত্রলীগ কোনো না কোনো স্থানীয় এমপি কিংবা জেলার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী কিংবা ক্ষমতাধর নেতার পকেটে বন্দী।


অথচ ছাত্রলীগের ইতিহাস এককথায় বলা যায় বাংলাদেশের ইতিহাস - বাঙালির স্বপ্ন পুরোনের ইতিহাস। অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণ এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে অতীতে এই সংগঠনের অগণিত নেতাকর্মীদের রক্তই রাজপথ রঞ্জিত হয়েছে!


মাননীয় নেতারা সময় এসেছে, কঠিন হস্তে ভিন্ন আদর্শের অর্থাৎ শিবির-ছাত্রদল অনুপ্রবেশকারীদের প্রবেশ বন্ধ করুন। ছাত্রলীগ নিয়ে ধান্দাবাজি বাদ দিন তা না হলে আওয়ামী লীগকে একদিন চরম মূল্য দিতে হবে।


এফ এম শাহীনের ফেসবুক থেকে


বিবার্তা/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com