দেশের মানুষ আপনার দিকে তাকিয়ে আছে
প্রকাশ : ২০ মার্চ ২০২০, ১৫:৩০
দেশের মানুষ আপনার দিকে তাকিয়ে আছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আজ দেশের ক্রান্তিলগ্নে সাধারণ মানুষ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শুধু আপনার মুখের দিকে তাকিয়ে আছে । বর্তমান সংকটে দেশ তথা বিশ্বের অর্থনীতিতে কি পরিমাণ বিরুপ প্রভাব পড়বে তার ধারণা এখনই বিশ্লেষণ করা যাবে না । কত সংখ্যক মানুষ মারা যাবে তারও হিসেব মেলানো সম্ভব নয় । দিনমজুর শ্রমিক থেকে শুরু করে কত শিক্ষিত বেকার তৈরি হবে তা নিরূপণ করা কঠিন।তাই আগামীতে দেশের সকল মানুষের জন্য খাদ্য ও স্বাস্থ্যের সুরক্ষায় সরকারি-বেসরকারিভাবে পরিকল্পিত সমন্বিত কার্যক্রম জরুরি । মানুষ যদি একবার নিজেদের অনিরাপদ ভাবতে শুরু করে তাহলে সামাজিক যে বিশৃঙ্খলা শুরু হবে তা এই সঙ্কটকালীন সময়ে মোকাবেলা করা অসম্ভব হয়ে পড়বে।


দেশের সাধারণ মানুষ বিশ্বাস করে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের একমাত্র উত্তরসূরি আপনি। আর আপনার আশেপাশে যারা আছে বাকিসব আদর্শহীন লোভি, চোর, মুনাফাখোর, দালাল এবং কমিশনখোর। যে কথা আপনি নিজেই বলেছেন, আপনি বাদে সবাইকে কেনা যায়।


তাই দ্রুত খাদ্য নিরাপত্তা ও স্বাস্থ্য সুরক্ষায় জাতীয় তহবিল গঠন করা হোক। ব্যক্তি পর্যায়ে যারা শত থেকে হাজার কোটি টাকার মালিক আছে তাদের প্রত্যেকের ১০ শতাংশ অর্থ কর্তন করে রাষ্ট্রীয় তহবিলে যুক্ত করে ওয়ার্ড, গ্রাম ও ইউনিয়ন ভিত্তিক সমন্বিত কার্যক্রম হাতে নেয়া হোক।


প্রিয় নেত্রী, আমরা দেখেছি করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে বিশ্বনেতাদের এক হয়ে লড়াই করার আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। বৃহস্পতিবার (১৯ মার্চ) এক ভিডিও কনফারেন্সে তিনি সাংবাদিকদের বলেন, বিশ্বব্যাপী সমন্বিত পদক্ষেপের মধ্য দিয়ে ভাইরাসটির বিস্তার ঠেকানো না গেলে তা দুনিয়াজুড়ে লাখ লাখ মানুষের প্রাণ কেড়ে নিতে পারে।


এই মহামারী আর আতঙ্কের মধ্যে বিশ্বাস করতে চাই, সময় উপযোগী সিদ্ধান্ত ও সম্মিলিত কার্যক্রমের মাধ্যমে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, ঘুরে দাঁড়াবে বিশ্ব । মানুষ গাইবে আবার প্রাণের জয়গান। দ্রুত আবিষ্কার হবে মানবকল্যাণের গবেষক ও চিকিৎসা বিজ্ঞানীদের হাত ধরে প্রাণঘাতী ভাইরাসের প্রতিষেধক। মানুষের জয় হবেই। জয় বাংলা।


এফ এম শাহীনের ফেসবুক থেকে পাওয়া


বিবার্তা/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com